This Article is From Jul 27, 2018

করুণানিধির শারীরিক পরিস্থিতি নিয়ে টুইট মমতার

শুধু মুখ্যমন্ত্রী নন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে অনেকেই এই তামিল নেতার আরোগ্য কামনা করেছেন।

করুণানিধির শারীরিক পরিস্থিতি নিয়ে টুইট মমতার

টুইট করে এই তামিল নেতার দ্রুত আরোগ্য কামনা করলেন মমতা।

কলকাতা:

তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ডিএমকে নেতা এম করুণানিধির শারীরিক পরিস্থিতি সম্পর্কে উদ্বিগ্ন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে এই তামিল নেতার দ্রুত আরোগ্য কামনা করলেন মমতা।

গত কয়েকদিন ধরেই তিনি অসুস্থ। চেন্নাইয়ে তাঁর বাড়িতেই চিকিৎসা চলছে।  তাঁর জ্বর হয়েছে। আছে আরও কিছু সমস্যা। শুধু মুখ্যমন্ত্রী নন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে অনেকেই এই তামিল নেতার আরোগ্য কামনা করেছেন। পাঁচ বারের মুখ্যমন্ত্রী করুণানিধির বয়স এখন 94।

বছর দুয়েক আগে পশ্চিমবঙ্গের সঙ্গেই তামিলনাড়ুতে বিধানসভা নির্বাচন হয়।  সেই নির্বাচনে বিপুল জয় পান এআইডিএমকে নেত্রী জয়ললিতা। অনেকের  মনে হয়েছিল এই হারের পর আর রাজনৈতিক ভাবে তেমন সক্রিয় থাকবেন না করুণানিধি। বিষয়টি কিছুটা হলেও ঠিক। তাঁর দলের সভাপতি পদ না ছাড়লেও প্রকাশ্যে আর তেমন সক্রিয় ছিলেন না নেতা। তবে ছেলে স্টালিনকে বিভিন্ন বিষয় পরামর্শ দিতেন তিনি। এখন তামিলনাডুতে সরকারে থাকা  এআইডিএমকের মধ্যে কিছু বিষয় নিয়ে বিবাদ আছে। জয়ললিতার মৃত্যুর পর তা আরও বেড়েছে।  আগামী দিনে জাতীয় স্তরে এআইডিএমকে কোন দিকে থাকবে তা নিয়ে কিছুটা হলেও সংশয় আছে। সদ্য শেষ হওয়া অনাস্থা প্রস্তাবের উপর ভোটাভুটিতে এআইডিএমকে-র কিছু সাংসদ বিজেপির পক্ষে ভোট দিয়েছেন। কিন্তু সবাই দিয়েছেন কিনা তা নিয়ে প্রশ্ন আছে দলের অন্দরেই। এমতাবস্থায় আগামী দিনে তামিল রাজনীতিতে ডিএমকে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে  বলে মনে করা হচ্ছে।

বরাবরই মমতা বন্দ্যোপাধ্যায় রাজনৈতিক সৌজন্যে বিশ্বাস করেন। আর সেই জায়গা থেকেই তিনি টুইট করেছেন। কয়েকদিন আগে পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্যকেও তাঁর বাড়িতে দেখতে গিয়েছিলেন মমতা। কিন্তু এদিনের এই সৌজন্য রাজনৈতিক দিক থেকেও খুবই গুরুত্বপূর্ণ । এমনিতেই বিজেপি বিরোধী জোটে ডিএমকে-কে  তাঁদের পাশে থাকবে বলেই মনে করেন বিভিন্ন বিরোধী দলের নেতারা। সেই দলে রয়েছেন মমতাও। মাত্র কদিন আগে তৃণমূলের শহিদ দিবসের মঞ্চ থেকে মমতা বলেছেন, এবার তামিলনাডুতে ডিএমকের ফল ভাল  হবে। এই পরিস্থিতিতে মমতার টুইট রাজনৈতিক ভাবেও খুবই গুরুত্বপূর্ণ ।                           

 

.