தமிழில் படிக்க Read in English
This Article is From Feb 03, 2020

ধর্ষণের অভিযোগে গ্রেফতার হওয়া প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিন্ময়ানন্দের জামিন

এক আইনের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার হওয়া প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিন্ময়ানন্দ (Chinmayanand) জামিন পেলেন (Chinmayanand Gets Bail) সোমবার।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

জামিন পেলেন বিজেপির প্রাক্তন মন্ত্রী চি‌ন্ময়ানন্দ।

এক আইনের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার হওয়া প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিন্ময়ানন্দ (Chinmayanand) জামিন পেলেন (Chinmayanand Gets Bail) সোমবার। এলাহাবাদ হাইকোর্টে জামিন পেলেন গত সেপ্টেম্বরে গ্রেফতার হওয়া প্রবীণ নেতা। তাঁর বিরুদ্ধে তাঁরই ট্রাস্ট পরিচালিত এক আইনের কলেজের ছাত্রী ধর্ষণের অভিযোগ এনেছিলেন। বিজেপি নেতার বিরুদ্ধে অভিযোগ, তিনি তাঁর অবস্থানের সুযোগ নিয়ে ওই তরুণীকে বলপূর্বক যৌন নিগ্রহ করেছেন। তবে চার্জশিটে বল‌া হয়েছে, এক্ষেত্রে যৌন সঙ্গমকে ধর্ষণের অপরাধ হিসেবে গণ্য করা যাবে না। পাশাপাশি চার্জ শিটে চিন্ময়ানন্দের বিরুদ্ধে পিছু নেওয়া, অন্যায়ভাবে আটক করা বা ভয় দেখানোর মতো অভিযোগও আনা হয়েছে।

CAA Protest: দিল্লিতে পরপর গুলি চালানোর ঘটনায় সরানো হল পুলিশ কর্তাকে

চিন্ময়ানন্দের বিরুদ্ধে অভিযোগ আনা তরুণীকেও পুলিশ গ্রেফতার করেছিল। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি চিন্ময়ানন্দের কাছ থেকে ৫ কোটি টাকা চেয়েছিলেন। গ্রেফতার হওয়ার ২ মাস পর গত ডিসেম্বরে জামিন হয় তাঁর।  

Advertisement

Lok Sabha: বিজেপি সাংসদদের "বিদ্বেষমূলক বক্তব্য", অভিযোগে ওয়াকআউট বিরোধী সাংসদদের

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অভিযোগ করেছিলেন, ওই তরুণী ও তাঁর বন্ধুরা তাঁকে হুমকি দিয়েছিলেন কয়েকটি ভিডিও ক্লিপ তাঁরা প্রকাশ্যে আনবেন যেখানে ওই ছাত্রীকে দিয়ে তাঁকে মেসেজ করাতে দেখা গিয়েছে।

Advertisement

গত ২৪ আগস্ট ফেসবুকে কারও নাম না করে তাঁর নিগ্রহের কথা জানিয়ে নিখোঁজ হয়ে গিয়েছিলেন ওই তরুণী। তখনই প্রথম প্রকাশ্যে আসে এই ঘটনাটি।

সপ্তাহখানেক বাদে তাঁকে খুঁজে পায় উত্তরপ্রদেশের পুলিশ। সুপ্রিম কোর্ট তাঁর অভিযোগ শুনে তদন্তের নির্দেশ দেয় বিশেষ অনুসন্ধানকারী দলকে। 

Advertisement

Advertisement