தமிழில் படிக்க Read in English
This Article is From Dec 23, 2019

“ভারতের শত্রুরা যা করতে পারবে না…” প্রধানমন্ত্রী মোদিকে কটাক্ষ রাহুল গান্ধির

Citizenship (Amendment) Act: সংবিধানের মৌলিক অধিকার রক্ষার দাবিতে কংগ্রেসের “সত্যাগ্রহে’ উপস্থিত ছিলেন কমল নাথ, অশোক গেহলতের মতো মুখ্যমন্ত্রীরা

Advertisement
অল ইন্ডিয়া Edited by
নয়াদিল্লি:

সিএএ-বিরোধী আন্দোলনে এবার প্রতিবাদ সভা করলো কংগ্রেস। সোমবার নিউ দিল্লির গান্ধি মেমোরিয়াল রাজঘাটের এই সভায় উপস্থিত ছিলেন কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধি, দলের সাংসদ রাহুল গান্ধি, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-সহ কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব।সেই সভায় ভারতীয় সংবিধানের প্রস্তাবনা (preamble) পড়ে শোনান দলের শীর্ষ নেতৃত্ব। এই প্রতিবাদ সভাকে সত্যাগ্রহ নাম দিয়েছে কংগ্রেস। উপস্থিত রাজস্থান ও মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী অশোক গেহলট এবং কমল নাথ বলেছেন, সংবিধানের মৌলিক অধিকার রক্ষায় আজ আমরা পথে নেমেছি। এই প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন সিএএ বিরোধী আন্দোলনে মৃত বিজনৌরের এক যুবকের মা এবং উত্তর প্রদেশে এই আন্দোলনে মৃতদের পরিবর্গ।

এই প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন সিএএ বিরোধী আন্দোলনে মৃত বিজনৌরের এক যুবকের মা। তিনি সংবাদমাধ্যমকে বলেছেন, "আমার ছেলে  এই দেশের জন্য প্রাণ দিয়েছে।" কংগ্রেসের অন্যতম সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বলেন, "এই বিদ্রোহে যাঁরা, যারা প্রাণ দিয়েছেন।এবং বিজনৌরের সেই বাবা, যাঁর পাঁচ সন্তান এখনও  বাবার ফেরার অপেক্ষায়। যে আহত হয়ে হাসপাতালে। এদের জন্য  শপথ করছি আমরা সংবিধানকে রক্ষা করবোই।"
মঙ্গলবার রাজঘাটের প্রতিবাদ সভা থেকে কংগ্রেস বলেছে, দেশব্যাপী বিজেপির বিরুদ্ধে ক্ষোভ জমা হয়েছে। যুব সমাজ পথে নেমে সিএএ'র প্রতিবাদ করছে। ছাত্র আন্দোলনের  সমর্থন করে এদিন কংগ্রেস নেতারা বলেছেন, অযথা আইন-শৃঙ্খলা রক্ষার নাম সরকার নির্বিচারে পুলিশি জুলুম চালাচ্ছে। এর আগে রাহুল গান্ধি ও প্রিয়াঙ্কা গান্ধী যুব সমাজকে এগিয়ে এসে সংবিধান পথ করতে আবেদন জানান।

এদিন সকালে টুইট করে রাহুল জানান, "ভারতের প্রিয় যুব ও ছাত্র সমাজ। এখন কেবল ভারতীয় হিসেবে অনুভব করার সময় নয়। এখন সময় দেখানোর তোমরা প্রকৃত ভারতীয় এবং কোনওভাবেই ঘৃণা দিয়ে দেশকে ধ্বংস করতে দেবে না। আজ দুপুর তিনটের সময় রাজঘাটে এসে যোগ দিও। মোদী ও শাহের ঘৃণা এবং হিংসার রাজনীতির প্রতিবাদ করতে আমরা জড়ো হচ্ছি।"

Advertisement
Advertisement