This Article is From Jul 25, 2019

অগাস্টেই রাজ্যে টানা ২ দিনের ট্যাক্সি ধর্মঘট ডাকল সিটু

সিপিআই(এম)-এর ট্রেড ইউনিয়নের শাখা সংগঠন সিটুর ডাকে ৬ ও ৭ অগাস্ট পশ্চিমবঙ্গে ট্যাক্সি ধর্মঘট, ফলে ফের একবার ভোগান্তি পোহাতে হবে রাজ্যের সাধারণ মানুষকে

অগাস্টেই রাজ্যে টানা ২ দিনের ট্যাক্সি ধর্মঘট ডাকল সিটু

অগাস্টে পশ্চিমবঙ্গে ২ দিনের ট্যাক্সি ধর্মঘট

কলকাতা:

সিপিআই(এম)-এর ট্রেড ইউনিয়নের শাখা সংগঠন সিটুর (CITU) ডাকে আগামী ৬ ও ৭ অগাস্ট পশ্চিমবঙ্গে (West Bengal) ট্যাক্সি ধর্মঘট (taxi strike)। ফলে ফের একবার ভোগান্তি পোহাতে হবে রাজ্যের সাধারণ মানুষকে। মোটর ভেহিকেলস(সংশোধনী) বিল ২০১৯ (Motor Vehicles (Amendment) Bill 2019) বাতিল করা ও ভাড়া বৃদ্ধির দাবিতে (increase in fares) ওই ধর্মঘটের পথে হাঁটতে চলেছে বাম ট্যাক্সি সংগঠনটি। ওয়েস্ট বেঙ্গল ইউনিট অফ সেন্টার অফ ইন্ডিয়ান ট্রেড ইউনিয়নস (সিটু)-র সাধারণ সম্পাদক অনাদি সাহু জানিয়েছেন, জ্বালানির দাম বৃদ্ধি হওয়ায় ট্যাক্সি মালিকদের পক্ষে চলতি ভাড়ায় ট্যাক্সি চালানো প্রায় অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। ফলে এই ধর্মঘটের পথে হাঁটতে চলেছেন তাঁরা। ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি ওয়ার্কার্স ফেডারেশনের সঙ্গে বৈঠকের পরেই আগামী মাসে ২ দিনের ওই ট্যাক্সি ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছে সিটু।

বাজেট ২০১৯: পেট্রোল,ডিজেলের দাম ২ টাকা বাড়তে চলেছে

“পেট্রোল-ডিজেলের দাম অত্যন্ত বেড়ে গেছে। যা অবস্থা তাতে ট্যাক্সি ভাড়া বাড়ানো (increase in fares) ছাড়া আর কোনও উপায় নেই। পাশাপাশি আমরা জনবিরোধী মোটর ভেহিকেলস(সংশোধনী) বিল ২০১৯ (Motor Vehicles (Amendment) Bill 2019) বাতিল করারও দাবি জানাচ্ছি। আর আমাদের এই দাবি পূরণের জন্যেই আমরা আগামী ৬ ও ৭ অগাস্ট ধর্মঘটের (taxi strike) ডাক দিয়েছি আমরা”, সাংবাদিকদের বলেন সাহু।

মোটর ভেহিকেলস(সংশোধনী) বিল ২০১৯ (Motor Vehicles (Amendment) Bill 2019) মঙ্গলবার ধ্বনিভোটের মাধ্যমে লোকসভায় পাশ হয়ে যায়। ওই সংশোধনী বিলটি আনা হয় দুর্নীতি নিরসন, সড়ক নিরাপত্তা উন্নত এবং প্রযুক্তির ব্যবহার করে যান চলাচল নিয়ন্ত্রণের লক্ষ্যে।

রাজ্যের নাম বদলের দাবিতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করল তৃণমূল

যদিও বিলটি (Motor Vehicles (Amendment) Bill 2019) পাশের সময় কেন্দ্রের তরফ থেকে আশ্বাস দেওয়া হয়েছে যে, রাজ্যের অধিকারে কোনও হস্তক্ষেপ করবে না সেটি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.