Read in English
This Article is From Aug 08, 2019

"ফারুক আবদুল্লার খবর পাচ্ছি না" উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ডিএমকের প্রয়াত দলনেতা এম করুণানিধির প্রথম মৃত্যুবার্ষিকী স্মরণে আয়োজিত এক জনসভায় বক্তব্য রাখেন মমতা বন্দ্যোপাধ্যায়

Advertisement
অল ইন্ডিয়া Edited by

ফ্যাসিবাদ ও নির্মমতার বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যেতেই হবে, বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

চেন্নাই:

ন্যাশনাল কনফারেন্সে নেতা ফারুক আবদুল্লার (Farooq Abdullah) বর্তমান অবস্থান নিয়ে অত্যন্ত উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal Chief Minister Mamata Banerjee)। চেন্নাইয়ে প্রয়াত করুণানিধির (M Karunanidhi) স্মরণসভায় গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন যে ফারুক আবদুল্লা কোথায় রয়েছেন সে ব্যাপারে কোনও খবর নেই এবং এ বিষয়ে যথেষ্ট উদ্বিগ্ন তৃণমূল নেত্রী। সম্প্রতি যেভাবে জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র সেই প্রসঙ্গ তুলে ধরে মমতা বলেন, কোনও রাজ্যের ক্ষেত্রে এমন গুরুত্বপূর্ণ একটি সিদ্ধান্ত নিলে সে রাজ্যের বাসিন্দাদের মতামতকে গুরুত্ব দিয়েই পদক্ষেপ করা উচিত। ডিএমকের প্রয়াত দলনেতা এম করুণানিধির প্রথম মৃত্যুবার্ষিকী (first death anniversary) স্মরণে আয়োজিত এক জনসভায় বক্তব্য রাখার সময় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তিনি একটি ভিডিও দেখেছেন যাতে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লাকে কাঁদতে দেখা গেছে। 

‘‘আমি চিকিৎসক নই'': ফারুক আবদুল্লা সম্পর্কে প্রশ্নের জবাবে অমিত শাহ

"আমরা তাঁর অবস্থান সম্পর্কে কিছুই জানি না, আমরা সত্যিই উদ্বিগ্ন," বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি (West Bengal Chief Minister Mamata Banerjee) একথাও বলেন যে এই অনুষ্ঠানের মূল এজেন্ডা অনুসারে ফারুক আবদুল্লারও (Farooq Abdullah) এখানে অংশ নেওয়ার কথা ছিল। মহাত্মা গান্ধি, বাবাসাহেব আম্বেদকর থেকে শুরু করে করুণানিধি (M Karunanidhi) এবং তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী এমজি রামচন্দ্রনের মতো নেতাদের কথা উল্লেখ করে তিনি বলেন, "আমাদের এই পরিস্থিতির বিরুদ্ধে লড়াই করতে হবে, আমরা এটা করতে পারি এবং আমরা এটা করব।"

Advertisement

"বাড়িতেই আটক আমি, মিথ্যা বলছেন স্বরাষ্ট্রমন্ত্রী": ফারুক আবদুল্লা

ফ্যাসিবাদ ও নির্মমতার বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যেতেই হবে, বলেন তৃণমূল নেত্রী (West Bengal Chief Minister Mamata Banerjee)। 

Advertisement

ফারুক আবদুল্লা (Farooq Abdullah) প্রসঙ্গে মঙ্গলবারই সংসদে দাঁড়িয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দাবি করেন যে, তিনি স্বেচ্ছায় বাড়িতে রয়েছেন, তাঁকে কোনওভাবেই আটক বা গ্রেফতার করা হয়নি। যদিও অমিত শাহের এই দাবি খারিজ করে ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লা বলেন তাঁকে নিরাপত্তারক্ষী দিয়ে ঘিরে রাখা হয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement