Read in English
This Article is From Sep 06, 2019

দেশের অর্থনৈতিক বিপর্যয় থেকে নজর ঘোরানোর চেষ্টা করছে সরকার: মমতা

কেন্দ্রীয় সরকারের (Central Government) তীব্র সমালোচনা মুখ্যমন্ত্রীর। অভিযোগ করলেন দেশের অর্থনীতির বেহাল দশা থেকে সকলের নজর সরানোর চেষ্টা করছে সরকার।

Advertisement
অল ইন্ডিয়া Translated By (with inputs from PTI)

মমতা বলেন, দেশের গণতন্ত্রের ভিত নড়িয়ে দিচ্ছে কেন্দ্রীয় সরকার। (ফাইল)

Highlights

  • কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করেন মুখ্যমন্ত্রীর
  • মমতা বলেন, চিদাম্বরমকে ‘ন্যূনতম’ সম্মান প্রদর্শন করা উচিত ছিল সরকারের
  • তিনি বলেন, এই প্রতিহিংসার দ্বারা দেশের গণতন্ত্রের ভিত নড়িয়ে দিচ্ছে কেন্দ্
নয়াদিল্লি:

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের সুরে সুর মেলালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শুক্রবার বিধানসভায় কেন্দ্রীয় সরকারের (Central Government) তীব্র সমালোচনা করেন মুখ্যমন্ত্রী। অভিযোগ করলেন দেশের অর্থনীতির বেহাল দশা থেকে সকলের নজর সরানোর চেষ্টা করছে সরকার। পাশাপাশি বৃহস্পতিবার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরমকে (P Chidambaram) তিহার জেলে পাঠানো প্রসঙ্গেও সরকারের সমালোচনা করে মমতা বলেন,  চিদাম্বরমকে ‘ন্যূনতম' সম্মান প্রদর্শন করা উচিত ছিল সরকারের।'' তিনি বলেন, ‘‘আমি ড. মনমোহন সিংহের বক্তব্যের সমর্থন করে সরকারকে বলতে চাই রাজনৈতিক প্রতিহিংসা ছেড়ে অর্থনীতির দিকে বেশি মন দিতে।'' প্রসঙ্গত, আইএনএক্স মিডিয়ার সঙ্গে দুর্নীতিতে জড়িয়ে পড়ার অভিযোগে সিবিআই হেফাজতে থাকা ৭৪ বছরের চিদাম্বরমকে আদালত তিহার জেলে পাঠান‌োর নির্দেশ দিয়েছে।

বিধানসভায় হাতাহাতি! মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে শান্ত উত্তেজিত তৃণমূল ও কংগ্রেস বিধায়করা

মমতা সেই প্রসঙ্গ তুলে বলেন, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে সাধারণ কয়েদির মতো ব্যবহার করা উচিত নয় কেন্দ্রের।

Advertisement

তিনি বলেন, ‘‘আমি জানি না চিদাম্বরমের মামলায় কী হয়েছে। আইন আইনের মতো চলবে। কিন্তু তাঁকে সাধারণ বন্দির মতো তিহার জেলে পাঠানোর কারণ কী? তাঁকে ন্যূনতম সম্মান দেখাতে পারত ওরা।''

Bank Merger: ব্যাঙ্ক সংযুক্তিকরণ নিয়ে ক্ষুব্ধ মমতা চিঠি লিখলেন মোদিকে

Advertisement

অসমে নাগরিক পঞ্জিও প্রতিহিংসারই নামান্তর এবং দেশের অর্থন‌ীতি থেকে সকলের মন অন্য দিকে ঘুরিয়ে রাখার প্রয়াস বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, এই প্রতিহিংসার দ্বারা দেশের গণতন্ত্রের ভিত নড়িয়ে দিচ্ছে কেন্দ্রীয় সরকার।

তাঁর কথায় উঠে আসে চন্দ্রযানের প্রসঙ্গও। তিনি বলেন, ‘‘যেন‌ দেশে এই প্রথম চন্দ্রযান উৎক্ষেপণ করা হল। যেন ওকা ক্ষমতায় আসার আগে এমন কোনও মিশন হয়নি। এটা অর্থনৈতিক বিপর্যয়ের থেকে সবার নজর ঘুরিয়ে দেওয়ার প্রচেষ্টা।''

Advertisement

(তথ্য সহায়তা: পিটিআই)

Advertisement