This Article is From Jan 16, 2019

আমাজনে নারকেলের মালা বিকোচ্ছে ১৩০০ টাকায়! চক্ষু চড়কগাছ সাধারণ খদ্দেরের

এত টাকা খসিয়ে নারকেলের খোলা কিনেছেন তাঁরা জানিয়েছেন এই নারকেলের খোল তাঁদের বড্ড কাজে এসেছে। একজন ব্যবহারকারী অবশ্য মনে করছেন এর আরও দাম হওয়া উচিৎ!

আমাজনে নারকেলের মালা বিকোচ্ছে ১৩০০ টাকায়! চক্ষু চড়কগাছ সাধারণ খদ্দেরের

দাম শুরু হচ্ছে ১২৮৯ টাকা থেকে বিকোচ্ছে ২৪৯৯ টাকা দাম পর্যন্ত

আচ্ছা, থলে হাতে বাজার গিয়ে কত টাকায় নারকেল কেনেন আপনি? ২০? ২৫? পুজোআচ্চার সময় সবথেকে বাড়লেও ধরেই নিন ৩০! তারপর সেই নারকেল ভাঙেন, জল খান, শাঁস বের করেন, ঝালমুড়ির সঙ্গে সুখের কামড়, অথবা শুক্তোতে জমিয়ে ভাজা নারকেল... ২৫-৩০ টাকায় ভরপুর নিংড়ে নেন একটি নিরীহ নারকেল। আর নারকেলের খোলা? আবর্জনা করে যাকে ফেলে দেন, অনলাইনে সেই মহামান্য নারকেল খোলাই যদি ১৩০০ টাকায় বিক্রি হতে দেখেন? বিষম খাবেন না, আমাজনে প্রাকৃতিক নারকেলের অর্ধেক ভাঙা একটা খোলই বিক্রি হচ্ছে ১৩০০ টাকায়, হ্যাঁ, ১৩০০!

আমাজনের ওয়েবসাইটে পণ্যের বর্ণনায় লেখা রয়েছে, “প্রাকৃতিক নারকেল শেল কাপ”। দাম শুরু হচ্ছে ১২৮৯ টাকা থেকে বিকোচ্ছে ২৪৯৯ টাকা দাম পর্যন্ত। 

কথা বলার কেউ নেই! ফোনে ব্যস্ত সকলে, চোখে আঙুল দিয়ে দেখাল আশা ভোঁসলের টুইট

আমাদের বিশ্বাস হচ্ছে না তো? এক নজর দেখে নিন:

kvk5tmd8

সাধারণ নারকেল খোলার এমন দাম দেখে আম ভারতবাসীর তো চক্ষু চড়কগাছে! দর করে বেছে সামান্য দামে কেনা নারকেল, আর তারপর তার শক্ত খোলা ফেলে দিতেই যাঁরা অভ্যস্ত আমাজনের এই কীর্তি দেখে স্বাভাবিক হতচকিত সকলেই। টুইটারে বিষয়টি বিশ্বাস করতে পারছেন না অনেকেই। তাঁদের প্রতিক্রিয়া নিজের মতো করে ব্যক্ত করেছেন সকলেই।

আকাশ থেকে ‘মাকড়সা বৃষ্টি'! বিশেষজ্ঞরা জানিয়েছেন শিউরে ওঠা ঘটনার আসল কারণ

কিছু প্রতিক্রিয়া দেখুন:

কেউ কেউ ব্যবসার পরিকল্পনাও শুরু করেছেন!

আমাজনের নিজস্ব ওয়েবসাইটেও নারকেলের খোলা মিশ্র রিভিউ পেয়েছে।

“কন্নড় ভাষায় আমরা একে চিপ্পু বলে ডাকি, মানে ‘আপনি কিছুই পাবেন না'!” প্রাকৃতিক এই নারকেল খোলার বিক্রির জায়গায় পণ্য পর্যালোচনা করার সময় একজন ব্যক্তি হাসি না থামাতে পেরে এমন মন্তব্যই করেছেন। অন্য আরেকজন আবার লিখেছেন, “যাঁরা নিরর্থক এই নারকেলের খোলা কিনছেন, তাঁদের জন্য সহানুভূতি রইল!”

তবে, কয়েকজন ব্যবহারকারী যাঁরা প্রকৃতপক্ষেই অনলাইনে এত টাকা খসিয়ে নারকেলের খোলা কিনেছেন তাঁরা জানিয়েছেন এই নারকেলের খোল তাঁদের বড্ড কাজে এসেছে। একজন ব্যবহারকারী অবশ্য মনে করছেন এর আরও দাম হওয়া উচিৎ! তাঁর কথায়, “প্রাকৃতিক নারকেলের খোলা.. এটি বিভিন্ন উদ্দেশ্যে ব্যবহৃত হয়। শোরুমে এর দাম প্রায় ৩ হাজার টাকা! আমার বন্ধু কম দামে ১৩০০ টাকায় কিনেছে.. অসাধারণ আমাজন!”

আপনার কী মনে হয় অনলাইন নারকেল খোলা সম্পর্কে? মন্তব্য বিভাগে আমাদের জানান।

Click for more trending news


.