தமிழில் படிக்க Read in English
This Article is From Oct 08, 2018

ভিনরাজ্যের শ্রমিকদের ফের গুজরাতে ফিরে আসতে বললেন পুলিশমন্ত্রী

যে যে অভিবাসী শ্রমিকরা পাঁচটি জেলায় ভয়ানক হিংসার জন্য গুজরাত ছেড়ে চলে গিয়েছিলেন, তাঁদের ফের গুজরাতে ফিরে আসার আহ্বান জানাল রাজ্য সরকার।

Advertisement
অল ইন্ডিয়া Translated By
নিউ দিল্লি:

যে যে অভিবাসী শ্রমিকরা পাঁচটি জেলায় ভয়ানক হিংসার জন্য গুজরাত ছেড়ে চলে গিয়েছিলেন, তাঁদের ফের গুজরাতে ফিরে আসার আহ্বান জানাল রাজ্য সরকার। মেহসানা এবং সবরকণ্ঠ জেলায় চোদ্দ মাসের শিশুকে একজন অভিবাসী শ্রমিক ধর্ষণ করেছে বলে অভিযোগ ওঠায় বিহার এবং উত্তরপ্রদেশ থেকে আসা শ্রমিকরা লক্ষ্য হয়ে যায় আক্রমণের। “অন্য রাজ্য থেকে কাজের লক্ষ্যে যাঁরা গুজরাতে আসছেন, তাঁদের নিরাপত্তা দেওয়াটা আমাদের দায়িত্ব। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আমরা সত্যিই চিন্তিত। যথেষ্ট গুরুত্ব দিয়ে এই ব্যাপারটিকে দেখা হচ্ছে। সংশ্লিষ্ট মামলাটি নিয়ে অন্তত পঁয়ত্রিশটা এফআইআর করা হয়েছে”, বলেন রাজ্যের পুলিশমন্ত্রী প্রদীপসিং জাদেজা।

মন্ত্রী জানান, সব মিলিয়ে প্রায় সাড়ে চারশো ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে অভিবাসীদের ওপর হামলা করার অভিযোগে। রাজ্যের পুলিশ প্রধান পরিস্থিতি খতিয়ে দেখছেন বলেও জানান তিনি। কেন্দ্রের কাছেও একটি রিপোর্ট জমা দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

গত 28 সেপ্টেম্বর সবরকণ্ঠে একজন শিশুকে ধর্ষণ করা হয়। তার ফলে ওই ঘটনাকে কেন্দ্র করে শেষ কয়েকদিনে গান্ধীনগর, আহমেদাবাদ, পাটান, সবরকণ্ঠ এবং মেহসানার মতো জেলাতে প্রবল হিংসা দানা বাঁধে।

Advertisement
Advertisement