தமிழில் படிக்க Read in English
This Article is From Sep 12, 2019

Comedy Wildlife Awards 2019: পশুপাখিদের খুনসুটি থেকে দাদাগিরি! দেখুন সেরা কিছু ছবি

Comedy Wildlife Photography Awards 2019: প্রতিযোগিতার মাধ্যমে সংরক্ষণ বিষয়টি মাথায় রেখেই ২০১৫ সালে প্রতিষ্ঠিত হয় কমেডি ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফি পুরস্কার

Advertisement
অফবিট Posted by

এই শিম্পাঞ্জি ছানার স্টাইলটা চেনা চেনা ঠেকছে কি?

কমেডি ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফি অ্যাওয়ার্ডস ২০১৯ (Comedy Wildlife Photography Awards 2019) এর চূড়ান্ত প্রার্থীদের তালিকা ঘোষণা করা হয়েছে। বিচারকরা বন্যপ্রাণিদের অদেখা অদ্ভুত কিছু মুহূর্ত থেকেই বাছাই করে নেবেন সেরার সেরাকে। চূড়ান্ত পর্বে যে ৪০ টি পেটে খিল ধরানো মজাদার ছবি উঠেছে, তার মধ্যে থেকে ১৩ নভেম্বর বিজয়ী হিসাবে কেবল একজনকেই বেছে নেওয়া হবে। প্রতিটি ছবিই অন্যটির থেকে এগিয়ে, যেন সমানে সমানে টেক্কা দিতে প্রস্তুত। সাধারণ দর্শকের জন্য রইল পশুপাখিদের মজাদার কিছু মেজাজের ছবি।

এই বছরের নির্বাচনের মধ্যে অন্যতম সেরা হিসেবে রয়েছে খুদে শিম্পাজির অনন্য মেজায়! মাথার পিছনে কচি দু'হাত তুলে সে এক বিশাল কায়দা! গণ্ডারের পিছনে 'অকালের বৃষ্টিতে' স্নাত পাখি, মানডে ব্লুজে আক্রান্ত বাদামী ভাল্লুক এবং সিলের সাথে পেঙ্গুইনের দোস্তি! বন্যপ্রাণিদের মজার মুহূর্ত সত্যিই অনবদ্য।

কমেডি ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফি পুরস্কার ২০১৯-এর মজাদার ছবিগুলি দেখুন:

সমস্ত ছবিই দেখতে পারেন এখানে

‘প্রতিযোগিতার মাধ্যমে সংরক্ষণ' (conservation through competition) এই বিষয়টি মাথায় রেখেই ২০১৫ সালে প্রতিষ্ঠিত হয় কমেডি ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফি পুরস্কার এবং একই সঙ্গে ‘হালকা মেজাজের' ফটোগ্রাফি প্রতিযোগিতারও আয়োজন করে এই সংস্থা।

Advertisement

অনলাইনে মানুষ তাদের পছন্দের ছবির পক্ষে ভোটও দিতে পারেন। এই প্রতিযোগিতার একটি ‘জনগণের পছন্দ' বিভাগ রয়েছে, যাতে জনগণের ভোটের সেরা ছবি নির্বাচিত হয়।

কোন ছবিটি আপনার ঠোঁটে হাসি ফুটিয়েছে? মন্তব্য বিভাগে অবশ্যই জানান।

Advertisement
Advertisement