This Article is From Jul 01, 2019

অ্যাপ-ক্যাব অপারেটররা হরতাল পালন করায় ভুগছেন যাত্রীরা

সোমবার থেকে কলকাতায় দুই দিনের ধর্মঘট পালন করছেন তাঁরা

Advertisement
Kolkata

দুদিনের ধর্মঘটে অ্যাপ ক্যাব পরিষেবা প্রদানকারীরা, যাত্রীদের হেনস্থা

কলকাতা:

সোমবার থেকে মহানগরী কলকাতায়(Kolkata) দু'দিনের জন্যে ধর্মঘট (strike) পালন করছে অ্যাপ-ক্যাবগুলির পরিষেবা নিয়ন্ত্রণকারীরা (App-cab service provider) ।এর ফলে দিনের ব্যস্ত সময়ে অ্যাপ ক্যাব না পেয়ে ভোগান্তি পোহাতে হল যাত্রীদের। অ্যাপ ক্যাবের পরিবর্তে অন্য বিকল্পের সন্ধানে দীর্ঘক্ষণ হেনস্থা হতে হয় তাঁদের। ভাড়া বৃদ্ধি, পুলিশি হয়রানি সহ বেশ কয়েক দফা দাবিতে প্রায় ২0,000 টি উবের ও ওলা (Uber and Ola) ক্যাব সোমবার রাস্তায় নামে নি বলে জানা গেছে। মঙ্গলবারও রাস্তায় নামবে না ক্যাবগুলি।এর ফলে চরম সমস্যায় পড়েন অফিস যাত্রী থেকে, রেলপথ ভ্রমণের উদ্দেশ্যে রওনা হওয়া রেল ও বিমান যাত্রীরা। রেলস্টেশন ও বিমানবন্দরগুলিতে পৌঁছতে চরম নাজেহাল হতে হয় তাঁদের।“আমাকে আজ অফিস কামাই করতে হয়েছে, কেননা আমি আগে জানতাম না যে ক্যাবগুলি (app-cab )ধর্মঘট পালন করছে। সে সময় বিকল্প উপায়ে অফিসে যেতে হলে অনেক দেরি হয়ে যেত”, বলেন আইটি প্রফেশনাল আশিস সিনহা।

মালদায় যুবককে পিটিয়ে খুন, গ্রেফতার ২

একজন উবেরের প্রতিনিধি জানিয়েছেন বিক্ষুব্ধ কয়েকজনের জন্যেই এই ধর্মঘট(strike) পালন করতে হচ্ছে। “অ্যাপ ক্যাবের( app-cab )যাত্রীদের এই অসুবিধার জন্যে আমরা ক্ষমাপ্রার্থী।এক শ্রেণির চালক তথা অংশীদারদের জন্যেই এই ধর্মঘট।আমরা এখনও শহরে ঠিকমতো পরিষেবা দিতে বদ্ধপরিকর।তবে আমাদের চালক তথা অংশীদারদেরও যাতে একটা নির্দিষ্ট মাত্রায় ভাল উপার্জন হয় সেদিকেও নজর রাখা আমাদের কর্তব্য”, পিটিআইকে বলেন অ্যাপ-ক্যাবের এক প্রতিনিধি।

Advertisement

চিটফান্ডকাণ্ডে তদন্তে রাজ্যে ২২ জায়গায় তল্লাশি সিবিআইয়ের

যদিও অ্যাপ-ক্যাবের (app-cab) এই দুদিনের ধর্মঘটের(strike)  সঙ্গে সামিল হয় নি শহরের হলুদ ট্যাক্সি পরিষেবাপ্রদানকারীরা, পিটিআইকে জানিয়েছেন বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের (Bengal Taxi Association)এক প্রতিনিধি।

Advertisement
Advertisement