This Article is From Nov 03, 2018

"সম্পূর্ণ বেআইনি", সিবিআই অধিকর্তার অপসারণ নিয়ে সুপ্রিম কোর্টে কংগ্রেস

সিবিআই অধিকর্তার অপসারণ কাণ্ড নিয়ে এবার শীর্ষ আদালতে গেলেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা মল্লিকার্জুন খারগে।

ফের ক্ষমতায় আসুন অলোক বর্মা, চান মল্লিকার্জুন খারগে

নিউ দিল্লি:

সিবিআই অধিকর্তার অপসারণ কাণ্ড নিয়ে এবার শীর্ষ আদালতে গেলেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা মল্লিকার্জুন খারগে। ‘সম্পূর্ণ বেআইনিভাবে অপসারণ করা হয়েছে সিবিআই অধিকর্তা অলোক বর্মাকে', দাবি করলেন তিনি। এই ব্যাপারে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপও দাবি করলেন তিনি। সিবিআই অধিকর্তা নিজের পদে দু'বছর পর্যন্ত থাকতে পারেন আইন অনুযায়ী। তাই পিটিশন দাখিল করে মল্লিকার্জুন খারগে বলেন, তাঁর অপসারণের আগে নির্বাচক কমিটির অনুমোদন দরকার ছিল। লোকসভার বিরোধী নেতা মল্লিকার্জুন খারগে নিজে সংশ্লিষ্ট কমিটির গুরুত্বপূর্ণ সদস্য, যেটি অলোক বর্মাকে সিবিআই অধিকর্তার পদে নিযুক্ত করেছিল। ওই নির্বাচক কমিটির বাকি দুই সদস্যরা হলেন প্রধানমন্ত্রী এবং সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি।

“সিবিআই অধিকর্তার বদলি হয়ে যাওয়ার বিষয়টি ছেলেখেলার নয়। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। যে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই নির্বাচক কমিটির মতামত নেওয়ার প্রয়োজন ছিল”, বলেন মল্লিকার্জুন খারগে।

মল্লিকার্জুন খারগের পিটিশনে স্পষ্টভাবে উল্লেখ করা হয় যে, “এই পিটিশনের আবেদনকারী নির্বাচক কমিটির সদস্য হওয়া সত্ত্বেও তাঁর সঙ্গে এই নিয়ে কোনও আলোচনা করা হয়নি। শুধু তাই নয়, এই সম্বন্ধীয় যা যা সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে বৈঠকগুলির মাধ্যমে, সেখানেও তাঁকে আমন্ত্রণ জানানো হয়নি”।  

.