தமிழில் படிக்க Read in English
This Article is From Mar 16, 2019

আম আদমি পার্টির সঙ্গে জোট করা নিয়ে ভাবনা চলছে কংগ্রেসের অন্দরে

দলের শীর্ষস্থানীয় নেতাদের সঙ্গে কথা বলার পর আম আদমি পার্টির সঙ্গে জোটগঠন করা নিয়ে তাঁদের মতামত কী, সেটি দিল্লির কংগ্রেস কর্মীদের কাছে শক্তি অ্যাপের মাধ্যমে জানতে চেয়েছেন রাহুল গান্ধী।

Advertisement
অল ইন্ডিয়া

আম আদমি পার্টির সঙ্গে জোটগঠন করা নিয়ে দলীয় কর্মীদের মতামত চাইলেন রাহুল।

নিউ দিল্লি:

দিল্লিতে কংগ্রেস ও আম আদমি পার্টির জোট নিয়ে ঘোর অনিশ্চয়তার মধ্যেই একটি অন্তর্বর্তী জরুরি সমীক্ষা কংগ্রেসের পক্ষ থেকে চালিয়ে দেখা গিয়েছে, ওই রাজ্যের নেতাদের মদবদলের ক্ষেত্রে তা অতি গুরুত্বপূর্ণ স্থান নিতে পারে। সূত্রের পক্ষ থেকে এই কথা জানতে পেরেছে এনডিটিভি। ওই সমীক্ষা থেকে জানা গিয়েছে, রাজধানীতে ভোটভাগের ফলে বিজেপি অন্তত ৩৫ শতাংশ এগিয়ে থাকতে চলেছে। যা ইতিমধ্যেই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এবং দিল্লি কংগ্রেসের প্রধান শীলা দীক্ষিতের কাছেও পৌঁছে গিয়েছে। নামপ্রকাশে অনিচ্ছুক দিল্লি কংগ্রেসের এক নেতা এনডিটিভিকে জানান, “কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী আম আদমি পার্টির সঙ্গে জোটগঠনের সিদ্ধান্তটি নাকচ করে দেওয়ার পর বর্ষীয়ান কংগ্রেস নেতারা তাঁর সঙ্গে দেখা করে সিদ্ধান্তটি পুনর্বিবেচনার জন্য অনুরোধ করেন”।  

“দলের বর্ষীয়ান নেতারা কংগ্রেস হাইকম্যান্ডকে এই সমীক্ষার ফলটি জানান। যেখানে দেখা যাচ্ছে, আম আদমি পার্টির ভোটব্যাঙ্ক রয়েছে ২৮ শতাংশ এবং কংগ্রেসের ভোটব্যাঙ্ক রয়েছে ২২ শতাংশ। অন্যদিকে, বিজেপি একাই ৩৫ শতাংশের ভোটব্যাঙ্ক বানিয়ে ফেলেছে। তাঁরা হাইকম্যান্ডকে বোঝান, আম আদমি পার্টির সঙ্গে জোট গঠন করলে এই ফলাফলটিই বদলে যেতে পারে। অন্তত, অঙ্কই বলছে, তার সম্ভাবনা যথেষ্ট”। বলেন ওই নেতা।

কংগ্রেস সূত্রে আরও জানা গিয়েছে, দলের শীর্ষস্থানীয় নেতাদের সঙ্গে কথা বলার পর আম আদমি পার্টির সঙ্গে জোটগঠন করা নিয়ে তাঁদের মতামত কী, সেটি দিল্লির কংগ্রেস কর্মীদের কাছে শক্তি অ্যাপের মাধ্যমে জানতে চেয়েছেন রাহুল গান্ধী। কী মতামত দিয়েছেন তাঁরা, সেটিও পৌঁছে গিয়েছে কংগ্রেস সভাপতির কাছে।

Advertisement

প্রসঙ্গত, দিল্লির সাতটি লোকসভা আসনে নির্বাচন হবে আগামী ১২ মে।

Advertisement