This Article is From Mar 22, 2019

ইয়েদুরাপ্পাকে জড়িয়ে মোদীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনল কংগ্রেস

দুর্নীতির প্রশ্নে আরও একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করল কংগ্রেস।

ইয়েদুরাপ্পাকে জড়িয়ে মোদীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনল কংগ্রেস

রণদীপ সুরজেওয়ালা  বলেন বিষয়টি এখন প্রধানমন্ত্রীর উপর নির্ভর করছে।

হাইলাইটস

  • ইয়েদুরাপ্পাকে জড়িয়ে মোদীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনল কংগ্রেস
  • কংগ্রেসের দাবি প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজেপিকে ১৮০০ কোটি টাকা দিয়েছেন
  • কেন্দ্রীয় কমিটি ছাড়াও বিচারপতি এবং আইনজীবীদের কাছে এই টাকা পৌঁছে গিয়েছ
নিউ দিল্লি:

দুর্নীতির প্রশ্নে আরও একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করল কংগ্রেস।  ক্যারাভান  পত্রিকার খবর তুলে  ধরে  কংগ্রেসের দাবি  কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা বিজেপিকে ১৮০০ কোটি টাকা দিয়েছেন।  দলের কেন্দ্রীয় কমিটি ছাড়াও বিচারপতি এবং আইনজীবীদের কাছে এই টাকা পৌঁছে গিয়েছে বলে পত্রিকার দাবি।  প্রতিবেদনে বলা হয়েছে তাদের কাছে ২০০৯  সালের একটি নথি আছে ।  সেই নথি ২০১৭  সাল থেকেই আয়কর দপ্তর এর কাছে আছে।  তাতে  কেন্দ্রীয় অর্থমন্ত্রীর  অরুণ জেটলির নামও আছে।  আর এ ব্যাপারে তাঁর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি পদক্ষেপ না করতে  বলেছেন বলে পত্রিকার দাবি।      

আমি পুরুষদের সঙ্গে সহবাস করি না, মন্তব্য কর্ণাটকের স্পিকারের

এই অভিযোগ করে শুক্রবার কংগ্রেসের প্রধান মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেন বিষয়টি এখন প্রধানমন্ত্রীর উপর নির্ভর করছে।  তিনিই ঠিক করুন,  চৌকিদার চোর না চৌকিদার সমস্ত তদন্তের জন্য প্রস্তুত।  পাল্টা আক্রমণ শানিয়েছেন কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী।  তিনি বলেছেন, "এ ধরনের অভিযোগের কোনও ভিত্তি নেই।   আয়কর দপ্তর খতিয়ে দেখেছে ওই  নথিতে সই জাল করা হয়েছে।  এই ঘটনার নেপথ্যে রাজনৈতিক চক্রান্ত আছে বলে মনে হচ্ছে।  আমি মানহানির মামলা করার কথা ভাবছি"। 

'মোদির আদর্শে অনুপ্রাণিত'! প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর যোগ দিলেন বিজেপিতে

কর্নাটক  বিজেপির সভাপতির ডায়েরির কথা উল্লেখ করে পত্রিকা দাবি করেছে ইয়েদুরাপ্পা মোট এক হাজার কোটি টাকা দিয়েছেন বিজেপির কেন্দ্রীয় কমিটিকে।  এর মধ্যে নীতিন গড়করি এবং  অরুণ জেটলি দেড়শ কোটি টাকা করে পেয়েছেন। রাজনাথ সিংকে  টাকা দেওয়া হয়েছে 50 কোটি ।  বিজেপির প্রবীণ নেতা লালকৃষ্ণ আদবানী  এবং মুরলী মনোহর যোশীর নামও রয়েছে তালিকায়।  পাশাপাশি আরও লেখা হয়েছে  নীতিন গড়করির ছেলের বিয়ের জন্য দশ কোটি  টাকা দিয়েছেন ইয়েদুরাপ্পা।   

 

.