Read in English
This Article is From Mar 09, 2019

মাসুদ আজাহারকে কারা পাকিস্তানে যাওয়ার ব্যবস্থা করে দিয়েছিল? মোদীর কাছে জানতে চাইলেন রাহুল

"দেশের মানুষকে বলুন আপনাদের সরকারই মাসুদ আজাহারকে মুক্তি দিয়েছিল"। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে শনিবার এই মন্তব্যই করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

Advertisement
অল ইন্ডিয়া

দেশের মানুষের কাছে সত্যটা তুলে ধরুন প্রধানমন্ত্রীঃ রাহুল

Highlights

  • একটি সভা থেকে কান্দাহার বিমান অপহরণ কাণ্ডের কথা তুললেন রাহুল
  • মাসুদ আজাহারকে কারা পাকিস্তানের পাঠানো ব্যবস্থা করেছিল তা জানান মোদী
  • জঙ্গিদের দাবি অপহৃত যাত্রীদের ফেরাতে মাসুদকে ছেড়ে বাজপেয়ী সরকার
হাভেরি, কর্ণাটক:

দেশের মানুষকে বলুন আপনাদের সরকারই মাসুদ আজাহারকে মুক্তি দিয়েছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর(PM Modi) উদ্দেশে শনিবার এই মন্তব্যই করলেন কংগ্রেস সভাপতি রাহিল গান্ধী (Rahul Gandhi)। উত্তর কর্নাটকের একটি সভা থেকে কান্দাহার বিমান অপহরণ কাণ্ডের কথা  তুলে  ধরেন। তিনি বলেন, "দেশের মানুষকে  প্রধানমন্ত্রী জানান কারা  মাসুদ আজাহারকে পাকিস্তানে পাঠানোর ব্যবস্থা করেছিল? আমি মোদীজির কাছে জানতে চাই পুলওয়ামায়  সিআরপিএফ জওয়ানদের কারেয়া হত্যা করল( Pulwama Terror Attack)? জইশ-ই মহম্মদের প্রধানের নাম কী? তার নাম মাসুদ আজাহার। এই মাসুদকে  ১৯৯৯ সালের কান্দাহার বিমান অপহরণ কাণ্ডে বিজেপি সরকার মুক্তি দিয়েছিল। এ ব্যাপারে  আপনি কোনও কথা  বলছেন না কেন? কেন বলছেন না  বিজেপি-ই মাসুদকে  পাকিস্তানে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে দিয়েছিল! মোদীজি  আমরা আপনার মতো নই। আমরা সন্ত্রাসবাদের সামনে নতি স্বীকার করি না।  দেশের মানুষের কাছে সত্যটা তুলে ধরুন"।       

পাহাড়কে ছুঁয়ে দেখতে সব পাহাড়ি রেলেই এবার কাঁচের ভিস্তাডোম কামরা; রেলমন্ত্রী

 রাহুল গান্ধী বহু আলোচিত কান্দাহার কাণ্ডের কথা বলছিলেন। ইন্ডিয়ান এয়ারলাইন্সের আইসি ৮১৪ বিমান কাঠমান্ডু থেকে দিল্লি যাচ্ছিল। সেটিকে  ছিনতাই করে জঙ্গিরা। সেখানে প্রায় শ' দেড়েক ভারতীয় ছিলেন। তাঁদের মুক্ত করে দেওয়ার বিনিময়ে মাসুদ সহ কয়েক জন জঙ্গিকে ছেড়ে দেয় তৎকালীন অটলবিহারী বাজপেয়ীর সরকার।      

Advertisement

নতুন পাকিস্তান গড়তে হলে সন্ত্রাসবাদের বিরুদ্ধে নতুন পদক্ষেপ নিতে হবে, ইসলামাবাদকে বার্তা দিল্লির

এদিকে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে রাহুলের অভিযোগ মোদী মেক ইন ইন্ডিয়া থেকে শুরু করে স্টার্ট আপ ইন্ডিয়ার মতো প্রকল্পের কথা বলে দেশকে  বোকা বানিয়েছেন।           

Advertisement

 

Advertisement