This Article is From Nov 26, 2018

রাজস্থানের আজমের শরিফ দরগায় শ্রদ্ধা নিবেদন করলেন কংগ্রেস সভাপতি

গত এক দেড় মাস  ধরে প্রচার  করছেন রাহুল। প্রতিটি সভা থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় সরকারকে বিদ্ধ  করেছেন তিনি। পাল্টা তাঁকে নিশানা  করছে বিজেপি

রাজস্থানের আজমের শরিফ দরগায় শ্রদ্ধা নিবেদন করলেন কংগ্রেস সভাপতি

লোকসভা নির্বাচনের আগে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের রাজনৈতিক  তাৎপর্য বিরাট

হাইলাইটস

  • আজমের শরিফ দরগায় শ্রদ্ধা নিবেদন করলেন কংগ্রেস সভাপতি
  • তাঁর সঙ্গে ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি শচিন পাইলট
  • কংগ্রেস সভাপতি পরনে ছিল খাদির পোশাক
আজমের:

রাজস্থানের আজমের শরিফ দরগায় শ্রদ্ধা নিবেদন করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। তাঁর  সঙ্গে  ছিলেন প্রদেশ  কংগ্রেস সভাপতি  শচিন পাইলট এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী  অশোক গৌহলত। আজ সকালে এই দু'জনের সঙ্গে সেখানে যান  রাহুল। তাঁর পরনে ছিল খাদির পোশাক।

কংগ্রেস সভাপতির পদ থেকে সোনিয়ার জন্য সীতারামকে সরে যেতে হয়েছিল, খোঁচা মোদীর

গান্ধি পরিবারের সদস্যদের দীর্ঘ দিন ধরে এই পোশাক পরতে  দেখা গিয়েছে। এরপর পুস্করেও যাওয়ার কথা কংগ্রেস  সভাপতির। আর আজ পোকরান এবং জয়সালমিরেও যাবেন রাহুল। কয়েকটি  জনসভায়  বক্তব্য রাখবেন তিনি।  ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের রাজনৈতিক  তাৎপর্য বিরাট। এই পাঁচটির মধ্যে  তিনটি এখন বিজেপির দখলে।

মধ্যপ্রদেশে বিজেপি বিরোধী জোটের জল্পনা উস্কে দিলেন অখিলেশ, বললেন ভোট এখনও বাকি

রাজস্থান, মধ্যপ্রদেশ  এবং ছত্তিশগড়ে সরকার চালাচ্ছে  বিজেপি। এর মধ্যে  ছত্তিশগড়ে ভোট হয়ে  গিয়েছে। ভোট বাকি আছে  বাকি দুটি রাজ্যে। ‘গড়'  দখলে রাখতে  চায় বিজেপি। অন্যদিকে লোকসভা  ভোটের আগে পদ্ম শিবিরে  আঘাত হানতে মরিয়া  কংগ্রেস। সেই দায়িত্ব নিজেই নিয়েছেন সেনাপতি।

গত এক দেড় মাস  ধরে প্রচার  করছেন রাহুল। প্রতিটি সভা থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় সরকারকে বিদ্ধ  করেছেন তিনি। পাল্টা তাঁকে নিশানা  করছে বিজেপি। এই বিধানসভা  নির্বাচনে ফলের প্রভাব যে  লোকসভা  ভোটে পড়বে তা বিলক্ষণ জানেন মোদী অমিত শাহরা। তাই  তাঁরাও তৎপর তাঁরাও। একাধিক সভা  থেকে  কংগ্রেসকে  আক্রমণ করছেন প্রধানমন্ত্রী এবং বিজেপি সভাপতি।

 

একনজরে আজকের বিশেষ বিশেষ কিছু খবর:

.