Read in English
This Article is From Feb 02, 2019

কৃষকদের সাহায্য করার নামে তাঁদের অপমান করছে মোদী সরকারঃ রাহুল

আবারও শোনা গেল সার্জিক্যাল স্ট্রাইকের কথা।  তবে  এবার কেন্দ্রীয় সরকার নয় স্ট্রাইকের কথা বললেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

Advertisement
অল ইন্ডিয়া

কংগ্রেসের সভাপতি জানিয়ে দেন আগামী নির্বাচন তারা কৃষকদের দুর্দশাকে সামনে রেখেই লড়বেন।

Highlights

  • কেন্দ্রীয় সরকারের পাশাপাশি স্ট্রাইকের কথা বললেন কংগ্রেস সভাপতি
  • তিনি বলেন তাঁর দল কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে স্ট্রাইক করবে
  • এনডিএ-র দাবি বাজেট বিরোধীদের বিরুদ্ধে মোদি সরকারের স্ট্রাইক
নিউ দিল্লি :

আবারও শোনা গেল সার্জিক্যাল স্ট্রাইকের কথা।  তবে  এবার কেন্দ্রীয় সরকার নয় স্ট্রাইকের কথা বললেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।   তিনি বলেন আগামী কয়েক মাসের মধ্যে তাঁর  দল  কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে  স্ট্রাইক   করবে।  যে সমস্ত কথা  দিয়ে  মোদি সরকার ক্ষমতায় এসেছিল সেগুলি তারা রাখতে পারেনি এই বিষয়টাকে তুলে ধরেই সার্জিক্যাল স্ট্রাইক হবে বলে জানালেন রাহুল।  তাঁর মন্তব্য বেকারত্বের বিরুদ্ধে কেন্দ্রীয় সরকার যে কোনও ব্যবস্থাই করতে পারেনি সেটাই হবে আক্রমণের মূল লক্ষ্য।  লোকসভা নির্বাচনের আগে অন্তর্বর্তীকালীন বাজেট পেশ হয় শুক্রবার।  আর তাকে কেন্দ্র করেই নতুন করে সার্জিক্যাল স্ট্রাইক শব্দটি নিয়ে আলোচনা হতে থাকে।  এনডিএ-র দাবি  এই বাজেট আসলে বিরোধীদের বিরুদ্ধে মোদি সরকারের সার্জিক্যাল স্ট্রাইক।

“দৈনিক ১৭ টাকা, কৃষকদের অপমান”, ট্যুইট করে কটাক্ষ রাহুলের

সেটারই পাল্টা   দিলেন কংগ্রেস সভাপতি। তার আগে কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসওয়ান বলেন,  এটা দ্বিতীয় সার্জিক্যাল স্ট্রাইক।  প্রথমটি  সীমান্তে হয়েছিল আর এটি  হবে ভোটে। কংগ্রেস সভাপতির আগেই দলের সাংসদ  তথা  প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী  শশী থারুর বলেন তথাকথিত সার্জিক্যাল স্ট্রাইক করে সন্ত্রাসবাদী কার্যকলাপ কমানো  যায়নি।  আর এখন যদি বাজেটকেও  সার্জিক্যাল স্ট্রাইক বলা হয় তাহলে ধরে নিতে হবে বিজেপি মনে করছে আগামী দিন তাদের পক্ষে নয়।  

Advertisement

এরই মাঝে সন্ধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হন রাহুল।  তিনি বলেন কৃষকদের সাহায্য করার নামে তাঁদের সঙ্গে প্রতারণা করছে মোদি সরকার।  তথ্য তুলে ধরে তাঁর  দাবি মোদি সরকার মাত্র 15 জন লোকের সাড়ে তিন লক্ষ কোটি টাকা ঋণ মাফ করেছে  আর কৃষকদের প্রতিদিন মাত্র 17 টাকা করে দেওয়া হচ্ছে। এটা কৃষকদের পাশে দাঁড়ানো নয় তাঁদের অপমান করা। কংগ্রেসের সভাপতি জানিয়ে দেন আগামী নির্বাচন তারা কৃষকদের দুর্দশাকে সামনে রেখেই লড়বেন। এদিকে সোমবার নির্বাচন কমিশনের  দ্বারস্থ হচ্ছে  বিরোধী দলগুলি।  ইভিএম নিয়ে তাদের বেশ কিছু অভিযোগ রয়েছে।  সেগুলো নিয়ে আলোচনা করতে নির্বাচন কমিশনের কর্তাদের  সঙ্গে  দেখা  করছেন বিরোধী দলের নেতারা। তাতে  কংগ্রেস থাকবে বলে  জানালেন রাহুল।

 

Advertisement
Advertisement