This Article is From Nov 27, 2019

জামিনের আবেদনের শুনানির আগে জেলে গিয়ে চিদাম্বরমের সঙ্গে সাক্ষাৎ করলেন রাহুল-প্রিয়াঙ্কা

INX Media Case: সুপ্রিম কোর্টে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দায়ের করা আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় আজ (বুধবার) পি চিদাম্বরমের আবেদনের শুনানি

জামিনের আবেদনের শুনানির আগে জেলে গিয়ে চিদাম্বরমের সঙ্গে সাক্ষাৎ করলেন রাহুল-প্রিয়াঙ্কা

P Chidambaram in Jail: ২১ অগাস্ট পি চিদাম্বরমকে গ্রেফতার করে সিবিআই (ফাইল চিত্র)

নয়া দিল্লি:

আজই (বুধবার) সুপ্রিম কোর্টে কংগ্রেস নেতা পি চিদাম্বরমের জামিনের (P Chidambaram's Bali) আবেদনের শুনানি। তার আগে কংগ্রেস নেতা রাহুল গান্ধি এবং প্রিয়াঙ্কা গান্ধি ভদরা দলের সহকর্মী এবং প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমের সঙ্গে দিল্লির তিহার জেলে (P Chidambaram in Jail) গিয়ে সাক্ষাৎ করেছেন। সেখানে প্রবীণ ওই কংগ্রেস নেতার (P Chidambaram) সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনাও করেন তাঁরা। পি চিদাম্বরমের ছেলে কার্তি জানিয়েছেন, তাঁদের মধ্যে বৈঠকটি প্রায় ৫০ মিনিট ধরে চলে। সংবাদসংস্থা পিটিআই চিদাম্বরমের ছেলের বক্তব্য উল্লেখ করে জানিয়েছে, "আজ রাহুল গান্ধি এবং প্রিয়াঙ্কা গান্ধি ভদরা আমার বাবার সঙ্গে দেখা করেছেন। এর থেকে স্পষ্ট বার্তা এটাই পাওয়া যাচ্ছে যে কংগ্রেস দল তাঁর সঙ্গেই রয়েছে।"

২১ অগাস্ট পি চিদাম্বরমকে গ্রেফতার করে সিবিআই। ২০০৭-এ কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালীন আইএনএক্স মিডিয়াকে ৩০৫ কোটি টাকা বিদেশী বিনিয়োগ পাওওয়ার জন্য অনুমোদন দেওয়ার অভিযোগ রয়েছে পি চিদাম্বরমের বিরুদ্ধে। তিহার জেলে থাকাকালীন, ১৬ অক্টোবর, পি চিদাম্বরমকে গ্রেফতার করে, আর্থিক তছরূপ মামলার তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ২৭ নভেম্বর পর্যন্ত তাঁকে বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত।

ভাল রয়েছেন পি চিদাম্বরম, জানাল এআইআইএমএস, অন্তবর্তী জামিনের আর্জি খারিজ হাইকোর্টের

আজ (বুধবার), এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দায়ের করা দুর্নীতি মামলায় শীর্ষ আদালতে তাঁর জামিনের আবেদনের শুনানি হবে। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে কার্তি চিদাম্বরম বলেন যে তিনি সুপ্রিম কোর্টের কাছ থেকে ন্যায়বিচারের আশা করছেন। "আমার বাবা গত ৯৯ দিন ধরে জেলে রয়েছেন", বলেন তিনি।

তদন্তকারীসংস্থার আর্জি খারিজ, ফের তিহার জেলেই পি চিদাম্বরম

মঙ্গলবার তদন্ত সংস্থা শীর্ষ আদালতে পি চিদাম্বরমের জামিনের আবেদনের বিরোধিতা করে দাবি করেছে যে তিনি "ব্যক্তিগত লাভের জন্য" অর্থমন্ত্রীর "প্রভাবশালী পদ" ব্যবহার করেছিলেন এবং "আর্থিক কেলেঙ্কারি"-তে জড়িয়ে পড়েছিলেন। আদালতের দায়ের করা পাল্টা হলফনামায় ইডি অভিযোগ করেছে যে পি চিদাম্বরম জামিন পাওয়ার যোগ্য নেন কেননা তাঁর বিরুদ্ধে এমন যথেষ্ট প্রমাণ পাওয়া গেছে য়াতে আশঙ্কা করা হচ্ছে যে তিনি জামিন পেলে "প্রমাণ নষ্ট করা" এবং সাক্ষীদের প্রভাবিত করার চেষ্টা করবেন। প্রাক্তন মন্ত্রিপরিষদ মন্ত্রী হিসাবে পি চিদাম্বরমকে "অত্যন্ত বুদ্ধিমান এবং প্রভাবশালী মানুষ" হিসাবে দাবি করেছে ওই তদন্ত সংস্থা ।

সোমবার কংগ্রেস নেতা শশী থারুর ও মণীষ তিওয়ারিও জেলে গিয়ে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে দেখা করেন এবং তাঁর প্রতি সহানুভূতি দেখান। দল তাঁর পাশে আছে,  একথাও জানান তাঁরা। 

কী হচ্ছে দেশ জুড়ে? জানতে চোখ রাখুন এই ভিডিওতে:

.