Read in English
This Article is From Sep 13, 2018

প্রধানমন্ত্রীকে অশিক্ষিত বললেন মুম্বই কংগ্রেস সভাপতি

বিতর্কে জড়ালেন মুম্বই কংগ্রেসের সভাপতি সঞ্জয় নিরুপম। সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তিনি অশিক্ষিত বলে বসলেন।

Advertisement
অল ইন্ডিয়া

শুধু সাহানা নন  সঞ্জয়ের মন্তব্যের সমালোচনা করেছেন সাংসদ অনিল শিরোল।

মুম্বাই :

বিতর্কে জড়ালেন মুম্বই কংগ্রেসের সভাপতি সঞ্জয় নিরুপম। সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তিনি অশিক্ষিত বলে বসলেন। আর ফল যা হওয়ার তাই হল, পাল্টা সঞ্জয়কে আক্রমণ করল বিজেপি। প্রশ্ন তুলল তার মানসিক সুস্থতা নিয়ে। মহারাষ্ট্রের কয়েকটি স্কুলে প্রধানমন্ত্রীর জীবন নিয়ে তৈরি একটি তথ্যচিত্র দেখানোর নির্দেশ দেওয়া হয়। সেই সিদ্ধান্তের সমালোচনা করেন মুম্বই কংগ্রেস সভাপতি। তিনি বলেন, ‘ ছবি দেখানোর সিদ্ধান্ত ভুল। শিশু পড়ুয়াদের রাজনীতি থেকে দূরে রাখা দরকার। মোদীর মতো অশিক্ষিত একজন মানুষের থেকে  শিশুদের কী শেখার আছে? প্রাধানমন্ত্রীর শিক্ষাগত যোগ্যতা কী সেটা দেশের লোকের এখনও জানা নেই।’ সঞ্জয়কে  জবাব দিতে দেরি করেনি বিজেপি। দলের মুখপাত্র সাহানা এনসি জানান, মানসিক ভারসাম্য  হারিয়ে ফেলেছেন সঞ্জয়। আর তাই এ  ধরনের মন্তব্য করে চলেছেন। তবে নিজের বক্তব্য থেকে তিনি যে সরে আসছেন না সেটারই ইঙ্গিত দিয়েছেন সঞ্জয়। তাঁর কথায়, ‘গণতন্ত্রে প্রধানমন্ত্রী ভগবান নন। আর আমি তাঁর সম্পর্কে কোনও খারাপ শব্দ ব্যবহার  করিনি।                                          

 

শুধু সাহানা নন  সঞ্জয়ের মন্তব্যের সমালোচনা করেছেন সাংসদ অনিল শিরোল। টুইটে তাঁর দাবি প্রধানমন্ত্রী কোনও বিশেষ দলের নেতা নন। তাঁর সম্পর্কে এমন কথা বমা মানে প্রধানমন্ত্রী পদের পাশাপাশি  দেশ এবং সংবিধানকে  অপমান করা।

মহারাষ্ট্রের জেলা পরিষদ পরিচালিত স্কুলগুলিতে প্রধানমন্ত্রীর জীবন নিয়ে তৈরি ‘চল জিতে হ্যায়’ নামে একটি তথ্য চিত্র দেখানোর সিদ্ধান্ত হয়েছে। 32 মিনিটের এই ছবির পরিচালক মঙ্গেশ হাডওয়ালে এবং প্রযোজক আনন্দ লাল রাই।   

 

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement