This Article is From Oct 22, 2019

ভাগ্যকে ধর্ষণের সঙ্গে তুলনা! কংগ্রেস সাংসদের স্ত্রীর পোস্ট ঘিরে অসন্তোষ

তিনি তাঁর পোস্টের জন্য ক্ষমা প্রার্থনা করেন এবং পোস্টটি ডিলিট করে দেন। সোমবার তিনি ওই পোস্ট করেছিলেন।

ভাগ্যকে ধর্ষণের সঙ্গে তুলনা! কংগ্রেস সাংসদের স্ত্রীর পোস্ট ঘিরে অসন্তোষ

সমালোচনার মুখে পড়ে পোস্ট ডিলিট করেন তিনি, সকলের কাঠে ক্ষমাও চান।

তিরুবনন্তপুরম:

‘‘ভাগ্য হল ধর্ষণের মতো। যদি আপনি বাধা দিতে না পারেন তাহলে উপভোগ করুন।'' কেরলের এক কংগ্রেস সাংসদের স্ত্রী'র (Congress MP's Wife) এমনই পোস্ট ('Fate Like Rape' Post) ঘিরে বিতর্ক ঘনাল সোশ্যাল মিডিয়ায়। পেশায় সংবাদ মাধ্যম কর্মী অ্যানা লিন্ডা ইডেন গত লোকসভা নির্বাচনে তাঁর স্বামী হিবি ইডেনের হয়ে প্রচারও করেন। তিনি তাঁর পোস্টের জন্য ক্ষমা প্রার্থনা করেন এবং পোস্টটি ডিলিট করে দেন। সোমবার তিনি ওই পোস্ট করেছিলেন। সঙ্গে ছিল দু'টি ভিডিও ক্লিপ। কেরলের আর্নাকুলমে তাঁর পরিবারকে বন্যার প্রকোপে পড়তে হয়েছিল। সেই সময়ের দু'টি ক্লিপই শেয়ার করেছিলেন তিনি। ওই দুই ক্লিপের একটিতে দেখা গিয়েছে তাঁর শিশুকে কেমন করে উদ্ধার করা হচ্ছে। অন্যটিতে তাঁর স্বামীকে দেখা যায় খাবার খেতে।

সমালোচনার মুখে পড়ে পোস্ট ডিলিট করেন তিনি। মঙ্গলবার তিনি জানান‌, ‘‘আমি বুঝতে পারছি, আমার সোশ্যাল মিডিয়া পোস্টটিকে এমন ভাবে সমালোচনা করা হয়েছে, যেভাবে আমি বলতে চাইন‌ি। এটা তাঁদের আঘাত করেছে যাঁদের এই ট্রমার মধ্যে দিয়ে যেতে হয়েছে। একজন জনপ্রতিনিধির স্ত্রী হিসেবে আমি সব সময়ই মানুষের সমস্যাকে বুঝতে চেষ্টা করেছি এবং তাঁদের সঙ্গে থাকতে চেষ্টা করেছি। আমি অত্যন্ত দুঃখিত যে আমার পোস্ট নিয়ে এমন ভুল বোঝাবুঝির সৃষ্টি হল। আমি তার জন্য ক্ষমাপ্রার্থী।''

মে মাসে এর্নাকুলম লোকসভা কেন্দ্র থেকে তাঁর প্রথম নির্বাচনে জয়লাভ করেন হিবি ইডেন। সোমবার বৃষ্টিতে কোচি ভেসে যায়। সেই সময়ই তাঁর স্ত্রী ওই পোস্ট করেন।

এক টুইটার ব্যবহারকারী আর্য সুরেশ ওই পোস্টকে নিয়ে লেখেন, কেরলের সাংসদ হিবি ইডেনের স্ত্রী অ্যানা লিন্ডা ইডেনের ফেসবুক পোস্ট। পোস্টের ক্যাপশন থেকে দুর্বল মানসিকতাই ফুটে উঠছে। এই অন্যায় সহ্য করা যায় না। এটা দেখে আমার খুবই রাগ হচ্ছে। উনি আবার আইনের ছাত্রী!''

আরও একজন জানান, সাংসদের স্ত্রী হয়ে বন্যা পরিস্থিতিও তাঁর কাছে উপভোগ্য। অথচ বহু মানুষ ত্রাণ শিবিরে রয়েছেন। এই অবস্থায় তিনি ভাগ্যকে ধর্ষণের সঙ্গে তুলনা করার সমালোচনা করেন তিনি।

.