Read in English
This Article is From Mar 17, 2019

উত্তরপ্রদেশে মায়াবতী-অখিলেশ জোটের জন্য সাতটি আসন ছেড়ে দিল কংগ্রেস

অখিলেশ-মায়াবতী জানিয়ে দেন, উত্তরপ্রদেশের ৩৮'টি আসন থেকে লড়াই করবে বহুজন সমাজ পার্টির প্রার্থী এবং ৩৭'টি আসন থেকে লড়াই করবে সমাজবাদী পার্টির প্রার্থী। দুটি আসন ছেড়ে রাখেন তাঁরা কংগ্রেসের জন্য।

Advertisement
অল ইন্ডিয়া

উত্তরপ্রদেশের সাতটি আসনে প্রার্থী দেবে না কংগ্রেস

Highlights

  • উত্তরপ্রদেশের সাতটি আসনে প্রার্থী দেবে না কংগ্রেস
  • কংগ্রেসের দীর্ঘ দিনের গড় অমেঠি এবং রায়বরেলীতে প্রার্থী দেবে না জোট
  • এই দুটি আসনে জিতে আসছেন গান্ধী পরিবারের সদস্যরা
নিউ দিল্লি:

রবিবার কংগ্রেস জানিয়ে দিল উত্তরপ্রদেশের সাতটি আসনে তারা কোনও প্রার্থী দেবে না। ওই আসনগুলি মায়াবতী-অখিলেশের জোটের জন্য ছেড়ে রাখল তারা। এই আসনগুলির মধ্যে রয়েছে মণিপুরি লোকসভা কেন্দ্রও। যেখান থেকে লড়াই করবেন স্বয়ং অখিলেশ যাদব। রয়েছে মুলায়ম সিং যাদবের পুত্রবধূ তথা অখিলেশের বউদি ডিম্পল যাদবের কনৌজ আসনও। এছাড়া, রাষ্ট্রীয় লোক দলের অজিত সিং ও জয়ন্ত চৌধুরী যে আসনগুলি থেকে লড়াই করবেন এবং যে আসন থেকে লড়াই করবেন 'বহেনজি' মায়াবতী, সেই আসনগুলিতেও কংগ্রেস প্রার্থী দেবে না বলে আজ জানিয়ে দিলেন উত্তরপ্রদেশের কংগ্রেস নেতা রাজ বব্বর। চলতি বছরের জানুয়ারি মাসে মায়াবতী ও অখিলেশ জোটগঠন করার পর কংগ্রেস জানিয়ে দিয়েছিল উত্তরপ্রদেশ থেকে একাই লড়াই করবে তারা। 

শিরোনাম বদলে প্রধানমন্ত্রীর টুইটারে লেখা হল 'চৌকিদার নরেন্দ্র মোদী'

পরে অখিলেশ-মায়াবতী জানিয়ে দেন, উত্তরপ্রদেশের ৩৮'টি আসন থেকে লড়াই করবে বহুজন সমাজ পার্টির প্রার্থী এবং ৩৭'টি আসন থেকে লড়াই করবে সমাজবাদী পার্টির প্রার্থী। দুটি আসন ছেড়ে রাখেন তাঁরা কংগ্রেসের জন্য। ওই দুটি আসন হল যথাক্রমে অমেঠী ও রায়বরেলি।,২০১৪ সালে লোকসভা নির্বাচনে গোটা রাজ্যের এই দুটি আসন থেকেই জয়ী হয়েছিল কংগ্রেস।

Advertisement

নিজেদের জোটে কংগ্রেসকে রাখতে না চাইলেও, এ কথাটি অখিলেশ যাদব কয়েকদিন আগেই সাফ জানিয়ে দিয়েছিলেন যে, উত্তরপ্রদেশের মহাজোটের গুরুত্বপূর্ণ অংশ হল কংগ্রেস। 

অন্যদিকে, গত ডিসেম্বরে মধ্যপ্রদেশ, ছত্তিশগড় ও রাজস্থানের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট করার প্রচেষ্টা জলে যাওয়ায় ক্ষুব্ধ মায়াবতী। তিনি কয়েকদিন আগে বিজেপি ও কংগ্রেসের বিরুদ্ধে তোপ দেগে বলেছিলেন, ওরা তো নাগনাথ আর সাপনাথ!

Advertisement
Advertisement