தமிழில் படிக்க Read in English
This Article is From Aug 29, 2018

রাফাল চুক্তি নিয়ে কংগ্রেসকে একহাত নিলেন অরুণ জেটলি

কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি ফেসবুকে পনেরোটি প্রশ্নের একটি তালিকা তৈরি করে নিয়ে কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগলেন।

Advertisement
অল ইন্ডিয়া Translated By
নিউ দিল্লি:

ঐতিহাসিক রাফাল চুক্তি নিয়ে শাসক দল বিজেপি ও কংগ্রেসের মধ্যে তরজা অব্যাহত। কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি ফেসবুকে পনেরোটি প্রশ্নের একটি তালিকা তৈরি করে নিয়ে কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগলেন। তিনি স্পষ্টভাষায় কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীকে ফ্রান্সের সঙ্গে হওয়া রাফাল চুক্তি নিয়ে ‘অসত্যের ওপর ভিত্তি করে প্রচার’ করতে নিষেধ করলেন। কংগ্রেস দীর্ঘদিন ধরেই রাফাল চুক্তি বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তাঁর সরকারকে আক্রমণ করে চলেওছে ক্রমাগত। একাধিক অভিযোগ তুলেছে তারা। তাঁর মধ্যে বেসরকারি সংস্থা নির্বাচন থেকে শুরু করে গোটা প্রক্রিয়ায় প্রবল স্বচ্ছতার অভাব পর্যন্ত রয়েছে প্রায় সবকিছুই।

“এটা একেবারেই কিন্ডারগার্টেন ও প্রাইমারি স্কুলের মতো বিতর্ক। এই বিতর্কটিকে নিয়ে ছানবিন করলেই পরিষ্কার বুঝতে পারা যায় যে, রাহুল গান্ধী বিষয়টি নিয়ে আদতে ঠিক কতটা কম জানেন”, সংবাদসংস্থা এএনআইকে জানান অরুণ জেটলি। তাঁর কথায়, কংগ্রেসের প্রত্যেকটা অভিযোগই মিথ্যে।

অরুণ জেটলি রাহুল গান্ধীকে পুনরায় স্মরণ করিয়ে দেন যে, বিজেপি সরকার নয়, কেন্দ্রে ইউপিএ সরকার থাকার সময়েই রাফাল চুক্তি স্বাক্ষরিত হয়েছিল 2007 সালে। “কংগ্রেস যে সেই সময়ে একটি অত্যন্ত খারাপ চুক্তি করেছিল, তা-ই নয়। ওরা দেশের নিরাপত্তার স্বার্থ দেখার কথাও ভাবেনি সেই সময় বিন্দুমাত্র”। তিনি যে রাহুল গান্ধীর কাছ থেকে তাঁর করা প্রতিটি প্রশ্নের জবাব চান, তাও স্পষ্ট করে দেন অরুণ জেটলি।

Advertisement
Advertisement