This Article is From Jul 13, 2020

ফিরে আসুন, আমরা একসঙ্গে বসে সমস্যা মেটাবো, পাইলটের প্রতি কংগ্রেসের আবেদন

Rajasthan Crisis: যদিও কংগ্রেসের বৈঠকে গড়হাজির ছিলেন শচীন পাইলট, আগেই অবশ্য তিনি বৈঠকে না থাকার কথা জানিয়েছিলেন

ফিরে আসুন, আমরা একসঙ্গে বসে সমস্যা মেটাবো, পাইলটের প্রতি কংগ্রেসের আবেদন

Rajasthan: "আলোচনার জন্যে দরজা খোলা আছে", শচীন পাইলটকে বললো কংগ্রেস

হাইলাইটস

  • শচীন পাইলটের উদ্দেশে সমঝোতার বার্তা দিল কংগ্রেস
  • সমস্যা থাকলে আলোচনার মাধ্যমে মেটানোর প্রতিশ্রুতি দিলেন রণদীপ সুরজেওয়ালা
  • রবিবারই অশোক গেহলট সরকারের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেন শচীন পাইলট
নয়া দিল্লি:

"আলোচনার জন্য দরজা খোলা আছে, আসুন আলোচনা করে সমস্যার সমাধান করি", বিক্ষুব্ধ কংগ্রেস নেতা শচীন পাইলটকে এই বার্তাই দিল তাঁর দল। রবিবারই রীতিমতো অশোক গেহলট (Ashok Gehlot) সরকারের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেন কংগ্রেসের ওই তরুণ তুর্কি (Sachin Pilot)। তারপরেই এমন জল্পনা তৈরি হয় যে, রাজস্থান সরকার প্রয়োজনীয় সমর্থনের অভাবে সমস্যায় পড়তে পারে। যদিও রবিবার গভীর রাতে হওয়া একটি বৈঠকের পরেই কংগ্রেসের তরফে জানিয়ে দেওয়া হয় যে, রাজস্থান (Rajasthan) সরকারের উপর কোনও সঙ্কটই (Rajasthan Crisis) ঘনীভূত হয়নি। কমপক্ষে ১০০ জন কংগ্রেস বিধায়ক গেহলট সরকারকে সমর্থন দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন। যদিও ঘরের ছেলে ঘরে থাকুক এমনটাই চায় কংগ্রেস নেতৃত্ব। তাই কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালাও শচীন পাইলটের উদ্দেশে ফিরে আসার আহ্বান জানিয়ে এই বার্তাও দেন যে, প্রয়োজনে একসঙ্গে বসে সব সমস্যা মেটানো হবে।

"বিজেপিতে যাচ্ছি না", তাঁকে নিয়ে তুমুল জল্পনার মধ্যেই জানালেন শচীন পাইলট

এদিকে জানা গেছে, রাজস্থান মুখ্যমন্ত্রী অশোক গেহলটের বাসভবনে হওয়া জরুরি বৈঠকে যোগ দেন ৯৭ জন কংগ্রেস বিধায়ক। ফলে অনেকটাই যেন স্বস্তি ফেরে শাসক দলের অন্দরমহলে। কেননা এর আগে বিক্ষুব্ধ শচীন পাইলট দাবি করেছিলেন যে তাঁর সঙ্গে ৩০ জন কংগ্রেস বিধায়কের সমর্থন আছে। কিন্তু যেভাবে মুখ্যমন্ত্রীর ডাকা বৈঠকে কংগ্রেস বিধায়করা যোগ দিয়েছেন তাতে পাইলটের দাবি অনেকটাই যেন ঠুনকো হয়ে গেছে।

জয়পুরে মুখ্যমন্ত্রী অশোক গেহলটের ২ ঘনিষ্ঠের বাড়িতে আয়কর হানা

"আমরা শচীন জি (শচীন পাইলট) সহ কংগ্রেসের প্রত্যেক বিধায়ককেই সম্মান করি। আর উনি তো আমার ঘরের ছেলে। একটি পরিবারের কোনও সদস্য যদি কোনওভাবে ক্ষুন্ন হন তবে তিনি অবশ্যই তাঁর মা,বাবা, কাকাদের সঙ্গেও এনিয়ে কথা বলবেন", বলেন কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা। রাজস্থানে কংগ্রেস শিবিরে সঙ্কট তৈরি হওয়ার খবর পেয়েই তা সামাল দিতে সুরজেওয়ালাকে জয়পুরে পাঠায় কংগ্রেস শীর্ষ নেতৃত্ব।

যদিও কংগ্রেসের বৈঠকে গড়হাজির ছিলেন শচীন পাইলট। আগেই অবশ্য তিনি বৈঠকে না থাকার কথা জানিয়েছিলেন। সব দেখেশুনে সুরজেওয়ালা পাইলটের নাম না করেই বলেন: "যিনি দলের সঙ্গে আলোচনা করতে চান তিনি শুধুমাত্র অবিনাশ পাণ্ডেকে একটা ফোন করে জানান যে কখন বৈঠকে বসতে চান তিনি।"

এদিকে দলের সদস্যদের সমর্থন আছে এই বিশ্বাস ফিরে পেয়ে আপাতত স্বস্তিতে অশোক গেহলট সরকার। তবে কংগ্রেস দল একথাও জানে যে, কোনওভাবে যদি শচীন পাইলটকে নিজেদের শিবিরে টানতে পারে বিজেপি তবে অনেক চেনা অঙ্কই হয়তো বদলে যেতে পারে। তাই যেন-তেন-প্রকারেণ পাইলটের ক্ষোভ দূর করতে চায় দল।

.