This Article is From Sep 29, 2018

মোদী-শাহের সঙ্গে আইএসআইয়ের মহাজোট আছে দাবি করলেন কংগ্রেস মুখপাত্র

 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহর সঙ্গে পাকিস্তানের আইএসআইয়ের মহাজোট আছে। এমনই দাবি কংগ্রেসের।

মোদী-শাহের সঙ্গে আইএসআইয়ের মহাজোট আছে  দাবি করলেন   কংগ্রেস মুখপাত্র

2015 সাল থেকে এখনও পর্যন্ত 237 জন জওয়ানের মৃত্যু হয়েছে।

হাইলাইটস

  • সার্জিকাল স্ট্রাইককেও বিজেপি রাজনৈতিক ভাবে কাজে লাগাচ্ছে দাবি
  • আইএসআইয়ের প্রাক্তন প্রধানের একটি মন্তব্যকে হাতিয়ার করেছেন রণদীপ
  • ‘কাশ্মীরে 2015 সাল থেকে এখনও পর্যন্ত 237 জন জওয়ানের মৃত্যু হয়েছে'
নিউ দিল্লি:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহর সঙ্গে পাকিস্তানের আইএসআইয়ের মহাজোট আছে। এমনই দাবি কংগ্রেসের। দলের প্রধান মুখপাত্র রণদীপ সুরজেওয়ালার অভিযোগ এই মহাজোট আছে  বলেই পাঠানকোটের বায়ুসেনা ঘাঁটিতে সন্ত্রাসবাদী হামলার পর তদন্ত করতে আইএসআইকেই আমন্ত্রণ জানিয়েছে ভারত। আর একই ভাবে দুবছর আগে হওয়া  সার্জিকাল স্ট্রাইককেও বিজেপি  রাজনৈতিক ভাবে কাজে লাগাতে চাইছে  বলে তাঁর  দাবি। তাছাড়া নিজের বক্তব্যের সমর্থনে আইএসআইয়ের প্রাক্তন প্রধান আসাদ দুরানির একটি মন্তব্যকে হাতিয়ার করেছেন রণদীপ। আসাদ ভারতের প্রধানমন্ত্রী হিসেবে মোদীকে দেখতে চেয়েছেন বলে দাবি করে কংগ্রেস মুখপাত্র বলেন এটাই  মহাজোটের সবচেয়ে বড় প্রমাণ। এর পাশাপাশি  2016 সালের 30 মার্চ কলকাতায় বিজেপি সভাপতি বলেন পাঠানকোটে হামলার তদন্তে পাকিস্তান সদর্থক ভূমিকা নিচ্ছে। এই মন্তব্য থেকেও যোগসাজশ প্রমাণ হচ্ছে বলে দাবি কংগ্রেস নেতার। 

অবসরপ্রাপ্ত সেনা আধিকারিকদের নিয়ে একটি বৈঠকে রণদীপ আরও বলেন,  বিজেপি চিরকাল রক্তের রাজনীতি করে এসেছে। প্রধানমন্ত্রীও এর ব্যতিক্রম নন।

 2016 সালের অক্টোবর মাসের করা  বিজেপি সভাপতির আরেকটি মন্তব্যকেও হাতিয়ার করেছেন কংগ্রেস মুখপাত্র। তাঁর অভিযোগ 2014 সালের মে  মাসে বিজেপি ক্ষমতায় আসার পর থেকে পাকিস্তানের  তরফ থেকে সীমান্ত বরাবর গুলি  বর্ষণ বেড়েছে পাঁচশো গুণ। এ পর্যন্ত 3 হাজারটি এ ধরনের ঘটনা ঘটেছে।  তাছাড়া তাঁর আরও দাবি  কাশ্মীরে 2015 সাল থেকে এখনও পর্যন্ত 237 জন জওয়ানের মৃত্যু হয়েছে। প্রাণ হারিয়েছেন 380 জন সাধারণ নাগরিকও। 

 

.