தமிழில் படிக்க हिंदी में पढ़ें Read in English
This Article is From Feb 23, 2020

বিয়ের আমন্ত্রণে পাকিস্তানে শত্রুঘ্ন, সাক্ষাৎ পাক রাষ্ট্রপতির সঙ্গে

দুই নেতা আন্তঃসীমান্ত শান্তি বজায় রাখা কতটা জরুরি সেবিষয়ে আলোচনা করেন বলে পাকিস্তান টুইট করে জানিয়েছে।

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from Agencies)

একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে পাকিস্তানে গিয়েছেন অভিনেতা থেকে রাজনীতিবিদ হয়ে ওঠা শত্রুঘ্ন।

Highlights

  • পাক রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ শত্রুঘ্ন সিনহার
  • পাক ব্যবসায়ী মিঁয়া আসাদ খানের আমন্ত্রণে পাকিস্তানে গিয়েছেন শত্রুঘ্ন
  • আগেই টুইট করে তিনি জানান, এই সাক্ষাৎ একান্তই ব্যক্তিগত এবং অরাজনৈতিক
ইসলামাবাদ:

শনিবার লাহোরে কংগ্রেস নেতা শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha) সাক্ষাৎ করলেন পাকিস্তানের (Pakistan) রাষ্ট্রপতি আরিফ আলভির (Pakistan President Arif Alvi) সঙ্গে। দুই নেতা আন্তঃসীমান্ত শান্তি বজায় রাখা কতটা জরুরি সেবিষয়ে আলোচনা করেন বলে পাকিস্তান টুইট করে জানিয়েছে। একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে পাকিস্তানে গিয়েছেন অভিনেতা থেকে রাজনীতিবিদ হয়ে ওঠা শত্রুঘ্ন। তিনি রাজ্যপাল ভবনে পাকিস্তানের রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন। বেশ কয়েকটি বিষয়ে তাঁদের মধ্যে আলোচনা হয়। এর অন্যতম বিষয় ছিল কাশ্মীর। রাষ্ট্রপতির দফতরের এক বিবৃতি থেকে একথা জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। সেই প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, দু'জনেই একমত হন যে উপমহাদেশে শান্তি ফেরাতে আলোচনার বিশেষ প্রয়োজন রয়েছে।

‘‘মেহবুবা মুফতি, আবদুল্লাহদের দ্রুত মুক্তির জন্য প্রার্থনা করছি'': রাজনাথ সিংহ

পরে টুইট করে শত্রুঘ্ন সিনহা জানান, ‘‘বহু সামাজিক ও সাংস্কৃতিক বিষয়ে আমরা কথা বলেছি। কিন্তু রাজনীতি নিয়ে কোনও আলোচনা হয়নি। আমার বন্ধু, শুভাকাঙ্ক্ষী, সমর্থকরা এবং অবশ্যই সংবাদমাধ্যম অবশ্যই বুঝবে, কেউ যোগ্য, পদাধিকীরা ও সরকার প্রেরিত না হলে বিদেশের মাটিতে বসে দেশের নীতি বা রাজনীতি নিয়ে কথা বলতে পারে না।''

Advertisement

যাদের ইতিহাস পড়ার ধৈর্য নেই তাঁরাই নেহেরুকে খলনায়ক বানাচ্ছেন: মনমোহন সিং

পাকিস্তানের রাষ্ট্রপতি আরিফ আলভি টুইট করে জানান, কাশ্মীরের নিষেধাজ্ঞা সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেছেন শত্রুঘ্ন। প্রসঙ্গত, গত আগস্টে সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে জম্মু ও কাশ্মীরের ‘স্পেশাল স্ট্যাটাস' তুলে নিয়ে কেন্দ্র তাকে দু'টি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার সিদ্ধান্ত নেয়। সেই সময় থেকে নিষেধাজ্ঞা জারি রয়েছে কাশ্মীরে।

Advertisement

কেবল নিষেধাজ্ঞা জারি করাই নয়, আটক করা হয়েছে বহু রাজনীতিবিদকেও। তাঁদের অন্যতম রাজ্যের প্রাক্তন তিন মুথ্যমন্ত্রী। সরকার জানিয়েছে, এই নিষেধাজ্ঞা ধাপে ধাপে তুলে নেওয়া হবে।

প্রাক্তন সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রী শত্রুঘ্ন সিন‌হা লাহোরে একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছেন। পাক ব্যবসায়ী মিঁয়া আসাদ খানের আমন্ত্রণে সেখানে যান তিনি।

Advertisement

রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার আগেও টুইট করে বর্ষীয়ান অভিনেতা জানিয়েছিলেন, পাক রাষ্ট্রপতির সঙ্গে তাঁর সাক্ষাৎ একান্তই ব্যক্তিগত সাক্ষাৎ। এবং এটি রাজনৈতিক নয়।

(তথ্য সহায়তা: পিটিআই ও এএনআই)​

Advertisement