This Article is From Dec 26, 2019

জিঙ্গল বেল নয়,"জুমলা বেল": বিজেপিকে কটাক্ষ কংগ্রেসের, প্রধানমন্ত্রী সহ অন্যদের কার্টুন শেয়ার

'হ্যাপি ক্রিসমাস' হ্যাশট্যাগে কংগ্রেসের টুইটে বিজেপিকে নিশানা,'জুমলা বেল, জুমলা বেল, জুমলাজ অল দ্য... মজাদার বিষয়, এর চেয়ে সৎ সরকার আর কি হতে পারে?'

জিঙ্গল বেল নয়,

প্রতীকী ছবি

হাইলাইটস

  • 'জিঙ্গল বেল, জিঙ্গল বেল' এর আদলে এবার হল 'জুমলা বেল, জুমলা বেল'
  • বড়দিনের শুভেচ্ছা জানিয়ে এই টুইট করে কংগ্রেস
  • কংগ্রেস নিশানা করলো কেন্দ্রে ক্ষমতাসীন মোদি সরকারকে
নয়া দিল্লি:

না, উৎসবের মরসুমেও বিজেপিকে ছাড় দিতে রাজি নয় বিরোধী দল কংগ্রেস (Congress), 'হ্যাপি ক্রিসমাস' হ্যাশট্যাগে কংগ্রেসের টুইটে গেরুয়া দলকে (BJP) নিশানা,'জুমলা বেল, জুমলা বেল, জুমলাজ অল দ্য... মজাদার বিষয়, এর চেয়ে সৎ সরকার আর কি হতে পারে?' গোটা দেশে এনআরসি এবং সংশোধিত নাগরিকত্ব আইনের বাস্তবায়ন নিয়ে লাগাতার বিক্ষোভ (CAA Protest) চলছে। তবে এর মধ্যেই উল্টো সুর গেয়ে গত রবিবার রামলীলা ময়দানে অনুষ্ঠিত এক সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানান যে, দেশের সব জায়গায় এনআরসি (NRC) চালু করা নিয়ে মন্ত্রিসভায় নাকি কোনও আলোচনা হয়নি। এদিকে প্রধানমন্ত্রীর সুরে সুর মিলিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, এখনই গোটা দেশে এনআরসির প্রয়োগ নিয়ে আশঙ্কা করার কোনও দরকার নেই, কারণ এ নিয়ে এখনও কোনও আলোচনা হয়নি।

 “হরিয়ানায় চাপে, মহারাষ্ট্রে প্রত্যাখাত...” বিজেপিকে কটাক্ষ পি চিদাম্বরমের

বড়দিনের আবহে হাতের দল হাতছাড়া করেনি কার্টুন ছবি দিয়ে কেন্দ্রে ক্ষমতাসীন সরকারের কুশীলবদের কটাক্ষ করতেও। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এবং বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানির কর্টুন ছবি টুইট করতে দেখা যায় কগ্রেসকে।

“ভারতের শত্রুরা যা করতে পারবে না…” প্রধানমন্ত্রী মোদিকে কটাক্ষ রাহুল গান্ধির

সম্প্রতি দেশে শরণার্থী শিবির তৈরি হওয়ার বিষয়ে তাঁকে প্রশ্ন করা হলে, অমিত শাহ বলেন যে দেশে যেসব শরণার্থী শিবির স্থাপন করা হয়েছে তা একটি ধারাবাহিক প্রক্রিয়া মাত্র। তিনি বলেন যে কোনও নাগরিক অন্য দেশে থেকে এ দেশে এসেই বাস করতে পারবেন না। দেশের একটা আইন আছে। অমিত শাহ বলেন যে সেই অবৈধ অভিবাসীদের আটক কেন্দ্র অথবা শরণার্থী শিবিরে রাখা হয়, যাদের পাসপোর্ট বা ভিসা নেই। এর পরে তাঁদের নিজেদের দেশে পাঠানোর প্রক্রিয়া সম্পন্ন হয়। ওঁরা বলতে চাইছেন যে ভারতে যারা এসেছেন তাঁরা শরণার্থীর মর্যাদা পাওয়ার জন্যে কোনও দাবি করেননি। শাহ আরও বলেন, এনআরসি বাস্তবায়িত হলে লোকজনকে শরণার্থী শিবিরে রাখার বিষয়টি নিয়ে অযথা মিথ্যাচার ছড়ানো হচ্ছে।  প্রত্যেক দেশেই শরণার্থী শিবির আছে। কিন্তু বর্তমানে ভারতে অসম ছাড়া আর কোথাও কোনও শরণার্থী শিবির নেই। কেবল অসমেই একটি শরণার্থী শিবির রয়েছে এবং বহু বছর ধরেই এটি রয়েছে।

দেখুন এই ভিডিও:

.