This Article is From May 19, 2018

কংগ্রেস ভেবেছিল আবার একজন বিধায়ককে বিজেপির কাছে হারাল তারা, সেই বিধায়ক ছিলেন সুইমিং পুলে

তাঁকে হোটেলের সুইমিং পুলে সাঁতার কাটা-রত অবস্থায় খুঁজে পাওয়া যায়

কংগ্রেস ভেবেছিল আবার একজন বিধায়ককে বিজেপির কাছে হারাল তারা, সেই বিধায়ক ছিলেন সুইমিং পুলে

হায়দরাবাদের বানজারা হিলসের বিলাসবহুল হোটেলে খোঁজ খোঁজ রব পড়ে যায়।

বেঙ্গালুরু: সারারাতব্যাপী বাসযাত্রার পর হায়দরাবাদের বিলাসবহুল তাজ কৃষ্ণ হোটেলে প্রাইভেট বাসটির প্রবেশ করার খবর পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলল সকলে। বেঙ্গালুরুতে কংগ্রেস-জেডিএস জোট প্রচণ্ডভাবে দুশ্চিন্তায় ছিল একটি বিষয় নিয়েই- বিজেপি যাতে ঘুষ, হুমকি কোনও কিছুর মাধ্যমেই তাদের বিধায়কদের ভাঙিয়ে নিয়ে যেতে না পারে। বিজেপির হাত থেকে নিজেদের বিধায়কদের বাঁচানোর জন্য হায়দরাবাদকেই সবথেকে সুরক্ষিত জায়গা বলে মনে করেছিলেন কংগ্রেস-জেডিএস নেতৃত্ব।
দলের নেতৃত্ব কোনওরকম সুযোগ নিতে রাজি ছিলেন না।
শুধু বেঙ্গালুরু থেকে বাসে করে হায়দরাবাদে পাঠানোই নয়।  বিধায়কদের মোবাইল ফোন নিয়ে নেওয়া হয়, যাতে ইয়েদ্দুরাপ্পার আস্থা ভোটের আগে কোনওভাবে তাঁদের কাছে কেউ পৌঁছতে না পারে।
দুশ্চিন্তার ঘটনাটি ঘটেছিল তার অনেক পরে।
ওই দিনের একটি সময়ে, কংগ্রেস নেতারা হায়দরাবাদের বানজারা হিলসের একটি হোটেলে নিজেদের বিধায়কদের মাথা গোনার সময়ে লক্ষ করেন, একজন বিধায়ক নিখোঁজ। পরক্ষণেই খোঁজ খোঁজ রব পড়ে যায় গোটা হোটেল চত্বর জুড়ে।
“আমরা ওঁকে সব জায়গায় খুঁজেছিলাম। বার, রেস্তোরাঁ, বাথরুম- কোথাও খুঁজে পাইনি”। কংগ্রেস নেতা বলেছিলেন এনডিটিভিকে। নেতাদের একজন বাউন্সারদের কাছে গিয়েও জানতে চান যে, হোটেল থেকে কাউকে বেরোতে দেখা গিয়েছে কি না।
টানটান উত্তেজনার অবসান বেশ কিছুক্ষণ বাদে। তাঁকে হোটেলের সুইমিং পুলে সাঁতার কাটা-রত অবস্থায় খুঁজে পাওয়া যায়।
কংগ্রেস প্রথমে ভেবেছিল, বিধায়কদের উড়িয়ে নিয়ে আসা হবে কর্ণাটকে। কিন্তু, তারপরেই একটি দ্বিতীয় চিন্তা প্রবেশ করে। একজন বলেন, প্লেনে করে উড়িয়ে আনলে ওই নির্দিষ্ট সময়টুকু তাঁদের নির্ভর করতে হবে বিমান কর্তৃপক্ষের উপর। যাঁরা কোনও কারিগরী সমস্যা দেখিয়ে ফিরে আসার সময়টাকেই এদিক ওদিক করে দিতে পারে। এমন কি, বিমানের যাত্রাপথেরও পরিবর্তন করে দিতে পারে।
অন্যদিকে, বাসরুটে এলে, সেই যাত্রাটি ব্যর্থ হওয়ার কোনও সম্ভাবনা নেই, তা-ই শুধু নয়, বিধায়করা বাসে করে এলে, বেঙ্গালুরুতে পৌঁছবেও সকাল 11টায় বিধানসভা শুরুর মাত্র কয়েক ঘন্টা আগে।
কংগ্রেস এবং জনতা দল সেকুলার নিজেরদের বিধায়কদের একসঙ্গে রাখার চেষ্টা করে যাচ্ছে প্রাণপণে।
বেঙ্গালুরুর বিমান ধরার আগে জোট ক্ষমতায় এলে যিনি মুখ্যমন্ত্রী হবে, সেই এইচ ডি কুমারস্বামী জানিয়েছেন, তাঁর দলের দুজন বিধায়ককে হাইজ্যাক করে নেওয়া হয়েছে।
“আমরা জানি, দুজন বিধায়ককে বেঙ্গালুরু থেকে হিজ্যাক করে নেওয়া হয়েছিল। তাঁদের মধ্যে একজন বিধায়ক আমাদের সঙ্গে যোগাযোগ রাখছেন। আগামীকাল সকালে তাঁরা দুজনেই আমাদের শিবিরে যোগ দেবেন”। বলেন কুমারস্বামী।



 

.