This Article is From Mar 03, 2020

করোনা ভাইরাস আক্রান্ত বেঙ্গালুরুর ইঞ্জিনিয়ারের সঙ্গে কাজ করা অন্যদের উপরেও কড়া নজর

Coronavirus: ২৪ বছর বয়সী এই সফটওয়্যার ইঞ্জিনিয়ার গত মাসে দুবাইয়ের হংকংয়ের লোকদের সঙ্গে কাজ করেন, তারপরেই মারণ ভাইরাসে আক্রান্ত হন তিনি

করোনা ভাইরাস আক্রান্ত বেঙ্গালুরুর ইঞ্জিনিয়ারের সঙ্গে কাজ করা অন্যদের উপরেও কড়া নজর

Coronavirus News: করোনা ভাইরাস আক্রান্ত বেঙ্গালুরুর ইঞ্জিনিয়ারকে হায়দরাবাদের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে

হাইলাইটস

  • করোনা ভাইরাসে আক্রান্ত ইঞ্জিনিয়ারের সান্নিধ্যে আসা ব্যক্তিদের উপর নজর
  • আক্রান্ত ইঞ্জিনিয়ার থেকে অন্যদের শরীরে ভাইরাস ছড়িয়েছে কিনা সেই আশঙ্কা
  • একটি বিশেষ চিকিৎসা দল পরীক্ষা করছে অন্যান্যদের
বেঙ্গালুরু:

করোনা ভাইরাস ক্রমশ থাবা বসাচ্ছে এ দেশেও। কিছুদিন আগে বেঙ্গালুরুর এক সফটওয়্যার ইঞ্জিনিয়ারের শরীরে ওই মারণ ভাইরাসের (Coronavirus) আক্রমণের প্রমাণ মেলে। তারপরেই সতর্কতা অবলম্বন করেছে কর্নাটক সরকার। কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুলু (B Sriramulu) বলেছেন যে একটি বিশেষ চিকিৎসা দল হায়দরাবাদের (Hyderabad) একটি হাসপাতালে ভর্তি করোনা ভাইরাস (Coronavirus News) আক্রান্ত ওই ইঞ্জিনিয়ারের সান্নিধ্যে আসা সমস্ত মানুষজনের স্বাস্থ্য পরীক্ষা করে দেখছে। সোমবার হায়দরাবাদ থেকে তেলেঙ্গানার মধ্যে করোনা ভাইরাস আক্রান্ত প্রথম রোগীর নিশ্চিত খবর পাওয়া যায়। জানা গেছে, যে ইঞ্জিনিয়ারের শরীরে ওই মারণ ভাইরাস থাকার প্রমাণ মিলেছে তিনি সম্প্রতি দুবাই থেকে এদেশে ফিরে এসেছেন।

"আমরা জানতে পেরেছি যে হায়দরাবাদের করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তি বেঙ্গালুরু থেকে চলে এসেছেন। সুতরাং, যে বাড়িতে এখানে তিনি ছিলেন সেখানকার সমস্ত সদস্যকে চিহ্নিত করা হয়েছে এবং তাঁদের উপর কড়া নজরদারি চালানো হচ্ছে", সোমবার গভীর রাতে টুইট করেন কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামুলু।

মন্ত্রী একথাও জানান যে, তিনি অতিরিক্ত বিভাগীয় মুখ্য সচিব, কমিশনার এবং স্বাস্থ্য বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। "আমাদের সরকার এই ভাইরাসের সংক্রমণ রোধে সব ব্যবস্থা গ্রহণ করেছে", বলেন তিনি।

করোনা ভাইরাস আক্রান্তের সঙ্গে একই বিমানে আসায় বিমানকর্মীদের ঘরবন্দি থাকার নির্দেশ এয়ার ইন্ডিয়ার

বেঙ্গালুরুতে কর্মরত ২৪ বছর বয়সী এই সফটওয়্যার ইঞ্জিনিয়ার গত মাসে দুবাইয়ের হংকংয়ের লোকদের সঙ্গে কাজ করেন, মনে করা হচ্ছে তারপরেই মারণ ভাইরাসে আক্রান্ত হন তিনি, তেলেঙ্গানার স্বাস্থ্যমন্ত্রী ই রাজেন্দ্র হায়দরাবাদে সাংবাদিকদের উদ্দেশে একথা জানান।

"গোমূত্র, গোবর, করোনা ভাইরাস থেকে বাঁচাবে", অসম বিধানসভায় বললেন বিজেপি বিধায়ক

ওই ব্যক্তি গত ১৯-২০ ফেব্রুয়ারি নাগাদ বেঙ্গালুরুতে পৌঁছে এবং পরে সেখান থেকে একটি বাসে করে হায়দরাবাদে যান। হায়দরাবাদে আসার পরেই তিনি জ্বরে আক্রান্ত হন এবং সেখানকার একটি বেসরকারি সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হন। পরে সেখান থেকে গত রবিবার সন্ধ্যায় তেলেঙ্গানার গান্ধি হাসপাতালে নিয়ে আসা হয়, বলেন তেলেঙ্গানার স্বাস্থ্যমন্ত্রী।

সারা পৃথিবীতে করোনা ভাইরাসের প্রকোপে মৃতের সংখ্যা ৩,০০০ ছাড়িয়েছে। সবথেকে বেশি মৃত্যু হয়েছে চিনে। এরপরেই দ্বিতীয় স্থানে রয়েছে আমেরিকা। গত বছরের ডিসেম্বরে চিনে প্রথম দেখা মিলেছিল এই প্রাণঘাতী ভাইরাসের। তারপর থেকে ৬০টি দেশের ৮৮,০০০-এরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে।

.