This Article is From Apr 19, 2020

Coronavirus: কলকাতায় এবার করোনায় আক্রান্ত ২১ মাসের শিশু

দক্ষিণ কলকাতার বাসিন্দা ওই শিশুর পরিবারের কারও মধ্যেই করোনা সংক্রমণের কোনও লক্ষণ দেখা যায়নি বলে শনিবার স্বাস্থ্য দফতরের সূত্রে জানানো হয়েছে।

Coronavirus: কলকাতায় এবার করোনায় আক্রান্ত ২১ মাসের শিশু

১৬ এপ্রিল প্রবল কাশি নিয়ে শিশুটিকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। (প্রতীকী)

হাইলাইটস

  • কলকাতায় করোনায় আক্রান্ত ২১ মাসের শিশু
  • প্রচণ্ড কাশি নিয়ে সে হাসপাতালে ভর্তি হয় গত ১৬ এপ্রিল
  • শুক্রবার তার কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ আসে
কলকাতা:

করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণ ধরা পড়ল কলকাতার (Kolkata) এক ২১ মাসের শিশুর শরীরে। ওই শিশুর পরিবারের কারও মধ্যেই করোনার কোনও লক্ষণ দেখা যায়নি বলে শনিবার স্বাস্থ্য দফতরের সূত্রে জানানো হয়েছে। দক্ষিণ কলকাতার বাসিন্দা শিশুটিকে প্রথমে ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথ তথা আইসিএইচ থেকে বেলেঘাটা আইডিতে (Beliaghata ID) স্থানান্তরিত করা হয়েছে। শুক্রবার রাতে তার শরীরে কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়ে। স্বাস্থ্য দফতরের এক আধিকারিক জানিয়েছেন, ‘‘শিশুটিকে ১৬ এপ্রিল আইসিএইচ-এ ভর্তি করা হয়েছিল। তার প্রচণ্ড কাশি হচ্ছি। এখন সে স্থিতিশীল অবস্থায় রয়েছে। তাকে বেলেঘাটা আইডি অ্যান্ড বিজি হসপিটালে বিশেষ আইসোলেশন ওয়ার্ডে পর্যবেক্ষণে রাখা হয়েছে।''

ফি বাড়ানো চলবে না! বেসরকারি স্কুলগুলোকে বার্তা পাঠাচ্ছে রাজ্য সরকার

শিশুরিটর পরিবারের বাকি ১৪ সদস্যের মধ্যে রয়েছে আরও চারটি শিশু ও দু'জন প্রবীণ ব্যক্তি। যেহেতু পরিবারের সদস্যদের সকলেই ওই শিশুর সঙ্গে তিন বেডরুমের ফ্ল্যাটের বাসিন্দা, তাই সকলকেই রাজারহাটের কোয়ারান্টাইন কেন্দ্রে পাঠানো হয়েছে বলে ওই আধিকারিক জানিয়েছেন।

করোনা যুদ্ধের সৈনিকদের আরও একবার কুর্নিশ গুগলের

শিশুটির মা হাসপাতালে রয়েছেন। তার বাবা, যিনি পেশায় একজন গাড়ির চালক, তাঁকে রাজাহাটের কোয়ারান্টাইন কেন্দ্রে পাঠানো হয়েছে। ওই দম্পতির ৪ ও ৬ বছরের আরও দু'টি শিশু রয়েছে।

আধিকারিক আরও জানিয়েছেন, গত ২৮ মার্চ শিশুটির বাবা ঝাড়খণ্ডে গিয়েছিলেন নিজের ছোট ভাইকে ফিরিয়ে আনতে। তিনিও পেশাগত ভাবে গাড়ির চালক। ঝাড়খণ্ডে একটি দুর্ঘটনার সম্মুখীন হওয়ায় তাঁকে ফিরিয়ে আনতে সেখানে যান আক্রান্ত শিশুটির বাবা।

.