This Article is From Mar 15, 2020

করোনা আতঙ্কে কোচি-দুবাই উড়ান থেকে নামানো হল ২৭০ জন যাত্রীকে

ওড়ার ঠিক আগেই জানা গিয়েছিল, ওই বিমানের একজন ব্রিটিশ যাত্রীর শরীরে করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণ ধরা পড়েছে।

করোনা আতঙ্কে কোচি-দুবাই উড়ান থেকে নামানো হল ২৭০ জন যাত্রীকে

বিমান নামানো হয় ২৭০ জন যাত্রীকে।

কোচি:

কেরলের কোচি বিমানবন্দর থেকে ওড়ার ঠিক আগেই দুবাইগামী (Kochi-Dubai) এক বিমান থেকে ২৭০ জন যাত্রীকে নামানো হল। ওড়ার ঠিক আগেই জানা গিয়েছিল, ওই বিমানের একজন ব্রিটিশ যাত্রীর শরীরে করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণ ধরা পড়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে একথা জানানো হয়েছে। কেরলের স্বাস্থ্য কর্মীরা অবশ্য ওই ব্যক্তির শরীরে করোনা-সংক্রমণ এখনও নিশ্চিত করেনি। কেরলের মুন্নারের এক শৈল শহরে ১৯ জন ছুটি কাটাচ্ছিলেন। তাঁদের পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে কোচিন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র জা‌নিয়েছেন।

অভিযোগ, আক্রান্ত ব্রিটিশ ব্যক্তি কোয়ারান্টাইন অবস্থা থেকে বেরিয়ে মুন্নার কর্তৃপক্ষকে কিছু না জানিয়েই দলের বাকিদের সঙ্গে যোগ দেন কোচি বিমানবন্দরে।

তাঁকে চিহ্নিত করে বিমানবন্দর কর্তৃপক্ষ বিমান থেকে নামায়। কোচি বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ওই ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গিয়েছে।

প্রথমে সিদ্ধান্ত নেওয়া হয়, ওই ১৯ জনের দলের প্রত্যেককে বিমান থেকে ন‌ামিয়ে আনা হবে। কিন্তু পরে সিদ্ধান্ত নেওয়া হয়, বিমানে থাকা ২৭০ জন যাত্রীকেই বিমান থেকে নামিয়ে হাসপাতালে পর্যবেক্ষণের জন্য পাঠানো হবে। 

.