This Article is From Mar 19, 2020

করোনাভাইরাস আটকাতে ভারতীয় রেলের ৫ ব্যবস্থা জেনে নিন

করোনা ছড়িয়ে পড়া আটকাতে ভারতীয় রেলের(Indian Rail) তরফ থেকে একাধিক উদ্যোগ নেওয়া হয়েছে।

করোনাভাইরাস আটকাতে ভারতীয় রেলের ৫ ব্যবস্থা জেনে নিন

ভারতীয় রেলের তরফ থেকে একাধিক উদ্যোগ নেওয়া হয়েছে

হাইলাইটস

  • করোনাভাইরাস আটকাতে ভারতীয় রেলের ৫ ব্যবস্থা
  • ৩১ শে মার্চ পর্যন্ত ১৫৫ জোড়া ট্রেন বাতিল করা হয়েছে
  • বিভিন্ন স্টেশনে প্লাটফর্ম টিকিট এর দাম বাড়িয়ে ৫০ টাকা করা হয়েছে
নয়াদিল্লি: করোনা ভাইরাসে(Coronavirus) আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে।করোনা ছড়িয়ে পড়া আটকাতে ভারতীয় রেলের(Indian Rail)তরফ থেকে একাধিক উদ্যোগ নেওয়া হয়েছে। যার মধ্যে রয়েছে প্লাটফর্ম টিকিট এর দাম বৃদ্ধি ও অতি প্রয়োজনীয় নয় যে সমস্ত ট্রেন, সেগুলি বাতিল করা , কীভাবে এই ভাইরাসের সংক্রমণকে এড়িয়ে চলতে পারবেন যাত্রীরা, বোঝানো হয়েছে তাও।

এখানে রইল ৫'টি তথ্য:

  1. ৩১ শে মার্চ পর্যন্ত ১৫৫ জোড়া ট্রেন বাতিল করা হয়েছে, অপ্রয়োজনীয় ভ্রমণ এবং ট্রেনে ভিড় এড়াতে। কোন যাত্রীকেই যাতে আটকে পড়তে না হয় বা অন্য ট্রেন পান সেই বিষয়টি মাথায় রেখেই, ট্রেনগুলি বাতিল করা হয়েছে। পাশাপাশি যে সমস্ত ট্রেন বাতিল হচ্ছে সেই সব ট্রেনের যাত্রীদের পুরো টাকা ফেরত দেওয়া হবে।
     

  2. বয়স্ক নাগরিকদের কথা মাথায় রেখে তারা যাতে প্রয়োজনীয় ভ্রমণ না করেন, সেই কারণে ছাড় যুক্ত বুকিং স্থগিত করা হচ্ছে মার্চের ২০ তারিখ থেকে। তবে এই তালিকা থেকে বাদ পড়ছেন রোগী এবং দিব্যঞ্জন শ্রেণীর মধ্যে যাঁরা পড়েন তারা।
     

  3. COVID 19 আটকাতে রেলওয়ে স্টেশনগুলিকে যাতে অযথা ভিড় না হয় তাই ডিআরএমদের পরিস্থিতি খতিয়ে দেখতে বলা হয়েছে। এর পাশাপাশি বিভিন্ন স্টেশনে প্লাটফর্ম টিকিট এর দাম বাড়িয়ে ৫০ টাকা করা হয়েছে।
     

  4. বেশকিছু নির্দেশিকা জারি করা হয়েছে রেলের তরফ থেকে। যেমন অপ্রয়োজনীয় ভ্রমণে না যেতে বলা হয়েছে, জ্বর থাকলে রেলযাত্রা করতে বারণ করা হয়েছে। রেল যাত্রা করার সময় যদি যাত্রী মনে করেন যে তাঁর জ্বর এসেছে, তাহলে রেলের কর্মীদের সঙ্গে চিকিৎসা সংক্রান্ত পরিষেবা পাওয়ার জন্য যোগাযোগ করতে পারেন তাঁরা, জানানো হয়েছে তাও।
     

  5. পাবলিক অ্যাড্রেস সিস্টেমের মাধ্যমে বিভিন্ন রেলওয়ে স্টেশন ও ট্রেনে ঘোষণা করা হচ্ছে, কী করতে হবে আর কী করতে হবে না এই পরিস্থিতিতে।



Post a comment
.