This Article is From Apr 26, 2020

সেলুনে চুল-দাড়ি কেটে করোনা আক্রান্ত ৬, সিল করা হল গোটা গ্রাম

সেলুনে যাওয়া ছ’জনের শরীরে সংক্রমণ মিলেছে। তবে সেলুনের নাপিতের পরীক্ষার ফল নেগেটিভ এসেছে বলে জানা গিয়েছে।

সেলুনে চুল-দাড়ি কেটে করোনা আক্রান্ত ৬, সিল করা হল গোটা গ্রাম

Coronavirus: দেশে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছল ২৬,৪৯৬-এ। (এএফপি)

হাইলাইটস

  • সেলুনে চুল-দাড়ি কেটে আসা ছ’জন ব্যক্তির শরীরে মিলল করোনা ভাইরাসের উপস্থিতি
  • মধ্যপ্রদেশের খারগোনে জেলার বারগাঁওয়ে ঘটেছে এই ঘটনা
  • যদিও নাপিতের দেহে কোনও সংক্রমণ মেলেনি বলে জানা গিয়েছে
ভোপাল:

মধ্যপ্রদেশের (Madhya Pradesh) এক সেলুনে চুল-দাড়ি কাটতে গিয়েছিলেন ৬ জন ব্যক্তি। জানা গিয়েছে, তাঁরা প্রত্যেকেই করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন। গোটা গ্রামটি সিল করে দিয়েছে পুলিশ। মধ্যপ্রদেশের খারগোনে জেলার বারগাঁওয়ে ঘটেছে এই ঘটনা। একই কাপড় ব্যবহার করে ওই ছ'জনের চুল-দাড়ি কেটেছিলেন নাপিত, এমনটাই জানা গিয়েছে। গত ৫ এপ্রিল ইন্দোরের হোটেলে কাজ করা গ্রামের এক বাসিন্দা গ্রামে ফিরে চুল-দাড়ি কাটতে ওই সেলুনে যান। পরে তাঁর শরীরে কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়ে বলে খারগোনে জেলার চিকিৎসা ও স্বাস্থ্য আধিকারিক ড. দিব্যেশ ভার্মা জানিয়েছেন।

পরে ওই দিন আরও যে বারো জন সেলুনে গিয়েছিলেন তাঁদেরও পরীক্ষা করানো হয়। তাঁদের মধ্যে ছ'জনের শরীরে সংক্রমণ মিলেছে। তবে সেলুনের নাপিতের পরীক্ষার ফল নেগেটিভ এসেছে বলে জানা গিয়েছে। এখনও পর্যন্ত খারগোনে জেলায় ৬০ জন আক্রান্ত হয়েছেন করোনায়। মৃত ছ'জন।

গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ! ২৬,০০০ পেরোল দেশে করোনা আক্রান্তের সংখ্যা, মৃত ৮২৪

গত ২৪ এপ্রিল থেকে দেশব্যাপী লকডাউন চলছে। শনিবার রাতে কেন্দ্রীয় সরকার এক নির্দেশে জানিয়েছে অন্যান্য দোকানগুলি খোলা যাবে তবে শর্তসাপেক্ষে। তবে সারা দেশে শপিং মলগুলি এখনও বন্ধন।

গত ২৪ ঘণ্টায় দেশে ১,৯৯০ জন আক্রান্ত হয়েছেন করোনা ভাইরাসে। একদিনে সর্বাধিক আক্রান্তের রেকর্ড এটাই। এর ফলে আক্রান্তের সংখ্যা পৌঁছল ২৬,৪৯৬-এ। মৃত ৮২৪। রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক একথা জানিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে ৪৯ জনের মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হয়ে বলেও জানিয়েছে মন্ত্রক।

চিন থেকে মুখ ঘোরাচ্ছে অধিকাংশ দেশ, এটা আমাদের কাছে আশীর্বাদ: নীতিন গডকড়ি

প্রায় ৬৮ শতাংশ সংক্রমণ হয়েছে ২৭ টি জেলায়। সরকারি তথ্য এমনটাই জানাচ্ছে। এর থেকে বোঝা যাচ্ছে ভাইরাসটি ছড়াচ্ছে ক্লাস্টার হিসেবে।

প্রায় দু'সপ্তাহ আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছিলেন, করোনা অতিমারীর কারণে দেশের অর্থনৈতিক অবস্থা ক্রমেই দুর্বল হয়ে পড়ছে। গত সপ্তাহে প্রকাশিত তথ্য থেকে বোঝা গিয়েছে করোনা মোকাবিলায় ভারতীয়রা ক্রমশ সফল হচ্ছেন। অনেকেই এযাবৎ সুস্থ হয়ে গিয়েছেন। এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২০.৬৬ শতাংশ মানুষ।

.