This Article is From Apr 29, 2020

এবার করোনামুক্ত ত্রিপুরা,উত্তর পূর্বের পাঁচটি রাজ্যে নেই করোনা

করোনার খোঁজে প্রায় চার মিলিয়ন ত্রিপুরা(Tripura) বাসির মধ্যে ৪৪৫০ জনের টেস্ট করা হয়। প্রতি মিলিয়নে প্রায় ১০৫১ জনের টেস্ট করা হয়।

এবার করোনামুক্ত ত্রিপুরা,উত্তর পূর্বের পাঁচটি রাজ্যে নেই করোনা

এবার করোনামুক্ত ত্রিপুরা

হাইলাইটস

  • এবার করোনামুক্ত ত্রিপুরা
  • উত্তর পূর্বের পাঁচটি রাজ্যে নেই করোনা
  • চার মিলিয়ন ত্রিপুরা বাসির মধ্যে ৪৪৫০ জনের টেস্ট করা হয়

করোনা(Coronavirus) মুক্ত ত্রিপুরা(Tripura)।এই নিয়ে উত্তর-পূর্বের পঞ্চম রাজ্য ত্রিপুরাতেও আর করোনা নেই। ত্রিপুরাতে দুজনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছিল। এরা দুজনেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

যাদের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছিল ত্রিপুরায় তাদেরকে প্রথমেই আলাদা করে রাখা হয়েছিল এবং তারপর অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে কন্টাক্ট ট্রেসিং এবং টেস্টিং বা  পরীক্ষার মাধ্যমে ত্রিপুরাতে এই সাফল্য আসে। করোনা ভাইরাসের জীবাণু খুঁজতে প্রতি মিলিয়নে যে টেস্ট বা পরীক্ষা হয়েছে গোটা দেশের মধ্যে তা সর্বোচ্চ। আর ত্রিপুরাকে করোনা মুক্ত করতে এটাই তাদের সাফল্যের চাবিকাঠি।

করোনার(Coronavirus) খোঁজে প্রায় চার মিলিয়ন ত্রিপুরা(Tripura) বাসির মধ্যে ৪৪৫০ জনের টেস্ট করা হয়। প্রতি মিলিয়নে প্রায় ১০৫১ জনের টেস্ট করা হয়।ভারতের ক্ষেত্রে যা এখনও পর্যন্ত ৪৭০।

গত ১৪ দিনে নতুন করে আর করোনাভাইরাসের কোনও খবর নেই এই রাজ্যে।

রাজ্যের স্বাস্থ্য সচিব জানিয়েছেন ত্রিপুরার এখন মূল ফোকাস হল যারা অন্য জায়গা থেকে আসছেন। বিশেষ করে সংক্রমিত এলাকা থেকে যারা আসছেন তাদের ওপর।

"আমরা টেস্ট এর ওপরই জোর দিয়েছি। আর সেদিকেই ফোকাস রাখবো। দেশের অন্যান্য অংশ থেকে যারা আসছেন, তাদের দিকে আমাদের নজর থাকবে। যারা সংক্রমিত এলাকা থেকে আসছেন তাদের টেস্ট করা হবে।" জানিয়েছেন ত্রিপুরার স্বাস্থ্য সচিব সঞ্জয় কুমার রাকেশ।

সিকিম, মনিপুর , নাগাল্যান্ড, অরুণাচল প্রদেশ হল বাকি চারটি রাজ্য যারা করোনা মুক্ত এখন।

উত্তর-পূর্বে অসমে(Assam) এখন করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ। ৩০ পার করেছে সংখ্যা।
 

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩১০০০ পার করেছে। মৃতের সংখ্যা ১০০০ এর বেশি। দেশের মধ্যে সবথেকে বেশি আক্রান্তের সংখ্যা মহারাষ্ট্রতে। মৃতের সংখ্যাও সবথেকে বেশি সেখানে।

ভাইরাসের সংক্রমণ এড়াতে ২৫ শে মার্চ থেকে গোটা দেশে লকডাউন চলছে। গোটা বিশ্বে ৩ মিলিয়নেরও বেশি মানুষ করানো ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

.