This Article is From Mar 23, 2020

রাজ্যে মিড ডে মিল বণ্টনে করোনা-গাইডলাইন না মানার অভিযোগ, হুঁশিয়ারি শিক্ষামন্ত্রীর

অভিযুক্ত স্কুল দু’টি তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে জানাচ্ছে, কিছু অভিভাবক মাস্ক না পরে এসেছিলেন বটে। কিন্তু তাঁদের মিড ডে মিল দেওয়া হয়নি।

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

কোনও স্কুল এই গাইডলাইন না মেন‌ে চললে তাদের বিরুদ্ধে কড়া শাস্তির হুঁশিয়ারি দিলেন শিক্ষামন্ত্রী।

রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) সোমবার জানালেন, মিড ডে মিল (Mid-Day Meal) বণ্টনের ক্ষেত্রে রাজ্য সরকারের করোনা (Coronavirus) সংক্রান্ত গাইডলাইন মেনে না চলার অভিযোগ উঠেছে কলকাতার দু'টি স্কুলের বিরুদ্ধে। ওই দুইটি স্কুলের বিরুদ্ধে এমন অভিযোগ সংবাদমাধ্যমের প্রতিবেদনে প্রকাশিত হয়েছে বলে তিনি জানান। তিনি বলেন, সরকার বিষয়টির দিকে নজর রেখেছে। তিনি আর বলেন, প্রত্যেক ছাত্রের জন্য বরাদ্দ ২ কেজি করে চাল ও আলু অভিভাবকদের বণ্টনের সময় মাস্ক ও গ্লাভস পরে তা করতে হবে। অভিভাবকদেরও তা মেনে চলতে হবে। কোনও স্কুল এই গাইডলাইন না মেন‌ে চললে তাদের বিরুদ্ধে কড়া শাস্তির হুঁশিয়ারি দিলেন শিক্ষামন্ত্রী।

করোন‌া ভাইরাসের প্রকোপে প্রথম মৃত্যু কলকাতায়, ছিল না বিদেশ ভ্রমণের ইতিহাস: সূত্র

কিছু অভিভাবকের বিরুদ্ধে মাস্ক না পরে এবং একে অপরের কাছাকাছি দাঁড়িয়ে থাকার অভিযোগ ওঠার বিষয়ে প্রশ্ন করা হলে শিক্ষামন্ত্রী একথা জানান।

Advertisement

প্রসঙ্গত, অভিযুক্ত স্কুল দু'টি তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছে। তাদের দাবি, কিছু অভিভাবক মাস্ক না পরে এসেছিলেন বটে। কিন্তু তাঁদের মিড ডে মিল দেওয়া হয়নি। তাঁদের আগে মাস্ক পরে আসতে বলা হয় বলে জানিয়েছেন স্কুল কর্তৃপক্ষ।

কলকাতা সহ রাজ্যজুড়ে জারি লকডাউন

Advertisement

পার্থ এদিন বলেন, ‘‘আমরা অভিযোগ খতিয়ে দেখছি। যদি অভিযোগের সত্যতা প্রমাণিত হয় আমরা প্রয়োজনীয় কড়া সিদ্ধান্ত নেব।'' জন নিরাপত্তা বিঘ্নিত হওয়ার বিষয়ে জিরো টলারেন্স নীতি মেনে চলা হচ্ছে বলে জানান তিনি। তিনি আরও বলেন, এই ধরনের ঘটনা বিক্ষিপ্ত। সামগ্রিক ভাবে নাগরিকদের মধ্যে সচেতনতা লক্ষ করা যাচ্ছে।

সোমবার বেলা তিনটে থেকে রাজ্যের হাজার হাজার স্কুলে মিড ডে মিল দেওয়া হচ্ছে। এজন্য ২১ থেকে ২৩ মার্চ স্কুল চত্বর খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছিল।

Advertisement

করোনা সংক্রমণ রুখতে ১৫ এপ্রিল পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। 
 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement