தமிழில் படிக்க Read in English
This Article is From Mar 15, 2020

মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৩২, দেশজুড়ে বেড়ে হল ১০৮

ভারতে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্তের সংখ্যা বেড়ে পৌঁছল ১০৮-এ। তার মধ্যে সর্বোচ্চ করোনা-আক্রান্ত রয়েছেন মহারাষ্ট্রে। সেই রাজ্যে সংখ্যাটা ৩২।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০৮।

ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে পৌঁছল ১০৮-এ। তার মধ্যে সর্বোচ্চ করোনা-আক্রান্ত রয়েছেন মহারাষ্ট্রে। সেই রাজ্যে সংখ্যাটা ৩২। গত ১৪টি নতুন আক্রান্তের ঘটনার সব ক’টিই মহারাষ্ট্রের। কেরল রয়েছে এরপরেই। সেরাজ্যে সংখ্যাটা ২২। উত্তরপ্রদেশে ১১। হরিয়ানায় আক্রান্ত ১৪ জনের সবাই বিদেশি। দিল্লিতে আক্রান্ত হয়েছেন সাত জন। তাঁদের মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে। অধিকাংশ স্কুল-কলেজ বন্ধ করে দেওয়া হয়েছে। বহু অফিসেই ‘ওয়ার্ক ফ্রম হোম’ করছেন কর্মীরা। বন্ধ করা হয়েছে সিনেমা হল।
  1. প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সার্ক গোষ্ঠীভুক্ত দেশের নেতাদের সঙ্গে ভিডিও সম্মেলন করবেন করোনা ভাইরাস মোকাবিলায়। এখনও পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৫,০০০ জন। তিনি জানিয়েছেন, ‘‘আমাদের একত্রিত হওয়ার ফলাফল কার্যকরী হবে।''
     

  2. কেরলের কোচি বিমানবন্দর থেকে ওড়ার ঠিক আগেই দুবাইগামী এক বিমান থেকে ২৭০ জন যাত্রীকে নামানো হল। ওড়ার ঠিক আগেই জানা গিয়েছিল, ওই বিমানের একজন ব্রিটিশ যাত্রীর শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। 
     

  3. রবিবার অভিনেতা অমিতাভ বচ্চন তাঁর ভক্তদের কাছে আর্জি জানালেন করোনা-আতঙ্কের আবহে তাঁর বাড়ি ‘জলসা'-র সামনে যেন তাঁরা জড়ো না হন। 
     

  4. ভারতে করোনা-আক্রান্ত হয়ে দু'জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ৭৬ বছরের এক বৃদ্ধ ও শুক্রবার ৬৮ বছরের এক বৃদ্ধা প্রয়াত হন এই ভাইরাসে আক্রান্ত হয়ে।
     

  5. সরকারের তরফে জানানো হয়েছে করোনার মোকাবিলায় ১৫ এপ্রিল পর্যন্ত সমস্ত ভিসা বাতিল করা হয়েছে। তবে রাষ্ট্রসঙ্ঘ ও অন্যান্য কূটনৈতিক ভিসাকে এর বাইরে রাখা হয়েছে। 
     

  6. Advertisement
  7. বহু রাজ্যই সংক্রমণ এড়াতে মল ও সিনেমা হলগুলি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল-কলেজও। 
     

  8. তথ্য-প্রযুক্তি সংস্থা ইনফোসিস জানিয়েছে, তাদের বেঙ্গালুরুর অফিস সাময়িক ভাবে বন্ধ করা হচ্ছে একজনের শরীরে করোনা-সংক্রমণের সম্ভাবনা দেখা দেওয়ার পরে। 
     

  9. গত ডিসেম্বরে চিনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ‘হু' করোনা সংক্রমণকে ‘অতিমারী' ঘোষণা করেছে। 
     

  10. শনিবার ‘হু'-এর ডিরেক্টর জেনারেল জানিয়েছেন, ইউরোপ এই মুহূর্তে এই ‘অতিমারী'-র কেন্দ্রস্থল। 
     

  11. চিনে ৮১,০২১টি করোনা সংক্রমণের ঘটনা ধরা পড়েছে। তাঁদের মধ্যে ৩,১৯৪ জন মারা গিয়েছেন। চিনের বাইরে ৬১,১৫৮ জন আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছেন ২,১৯৯ জন। 

Advertisement