Read in English
This Article is From Apr 02, 2020

করোনা রুখতে উদ্ধব ঠাকরের পরামর্শ মেনে নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

বৃহস্পতিবার সকালে সকলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন প্রধানমন্ত্রীর সঙ্গে।

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

বৈঠকের সময় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের দেওয়া পরামর্শ মেনে নিয়েছেন প্রধানমন্ত্রী।

মুম্বই:

করোনা (Coronavirus) সংক্রমণ রুখতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) বৃহস্পতিবার সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করলেন। বৈঠকের সময় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের দেওয়া পরামর্শ মেনে নিয়েছেন প্রধানমন্ত্রী। উদ্ধব তাঁকে পরামর্শ দিয়েছিলেন, সমস্ত রাজ্যের ধর্মীয় নেতাদের অনুরোধ করা হোক অন্যদের বড় জমায়েতে হাজির হতে বারণ করার জন্য। বৃহস্পতিবার সকালে সকলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন প্রধানমন্ত্রীর সঙ্গে। সেই সময়ই উদ্ধব ঠাকরে এই অনুরোধ করেন বলে প্রধানমন্ত্রীর দফতরের তরফে জানানো হয়েছে।

"লকডাউন মিটলেও মানুষের গতিবিধি নিয়ন্ত্রিত রাখতে হবে", মুখ্যমন্ত্রীদের উদ্দেশে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী সকলের কাছ থেকে পরামর্শ চান করোনা ভাইরাসের সংক্রমণ কী করে রুখে দেওয়া যায় সে ব্যাপারে।
উদ্ধব ঠাকরের পরামর্শ মেনে নিয়ে প্রধানমন্ত্রী সমস্ত মুখ্যমন্ত্রীদের বলেন, যেন সংশ্লিষ্ট রাজ্যের মুখ্যমন্ত্রীরা তাঁদের রাজ্যের ধর্মীয় নেতাদের সঙ্গে কথা বলেন। ধর্মীয় নেতারা যেন তাঁদের সংগঠনের সদস্যদের সামাজিক দূরত্ব বজায় রাখা ও বড় জমায়েত এড়িয়ে চলার পরামর্শ দেন।

Advertisement

এছাড়াও লকডাউনের সময় যে ভারতীয় নাগরিকদের মানসিক স্বাস্থ্য ভাল থাকা দরকার, উদ্ধব ঠাকরের এই বক্তব্যের সঙ্গেও একমত হন প্রধানমন্ত্রী।

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশ লকডাউন জারি ১৪ এপ্রিল পর্যন্ত। ২১ দিনের এই লকডাউনে আগামী দিনে আরও বাড়বে কিনা, তাই নিয়ে সম্প্রতি উঠেছিল প্রশ্ন। মন্ত্রিপরিষদের সচিব রাজীব গৌবা ইতিমধ্যেই লকডাউন আর বাড়ানো হবে না বলে জানিয়েছেন।

Advertisement
Advertisement