This Article is From Jul 27, 2020

অসহযোগিতার অভিযোগে হাসপাতাল থেকে পলাতক কোভিড রোগী! একদিন বাদে উদ্ধার দেহ

প্রকাশিত একটা সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, শনিবার বিকেল ৪.৩০টা নাগাদ সেই হাসপাতাল থেকে বেরিয়ে যাচ্ছেন

অসহযোগিতার অভিযোগে হাসপাতাল থেকে পলাতক কোভিড রোগী! একদিন বাদে উদ্ধার দেহ

সিসিটিভিতে ধরা পড়েছে হাসপাতাল থেকে হেঁটে বেরিয়ে যাচ্ছেন সেই রোগী।

প্রয়াগরাজ:

সংক্রমণ নিয়েই হাসপাতাল থেকে পলাতক এক প্রৌঢ় (Covid-19)। কিন্তু তাতেও শেষরক্ষা হল না। হাসপাতাল থেকে ৫০০ মিটার দূরে ঝোপ থেকে উদ্ধার হল সেই রোগীর দেহ। যদিও প্রয়াগরাজের সেই হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগে সরব মৃতের পরিবার। কোভিড ওয়ার্ডে সেই রোগী নিগ্রহের শিকার হয়েছিলেন। তাই পালাতে বাধ্য হয়েছিলেন। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে সেই হাসপাতাল (Prayagraj Covid-19 hospital)। জানা গিয়েছে, মৃত ব্যক্তি স্বরূপরানী নেহরু হাসপাতালের লেভেল-৩ কোভিড ইউনিটে ভর্তি হয়েছিলেন। শুক্রবার উপসর্গ নিয়ে সেই হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। এদিকে, পরিবারের তরফে তোলা অভিযোগের সত্যতা বিচারে একটা অডিও ক্লিপ প্রকাশ করা হয়েছে। সেই ক্লিপে শোনা গিয়েছে, সেই ব্যক্তি শারীরিক সমস্যা নিয়ে উপস্থিত স্বাস্থ্যকর্মীদের কাছে দরবার করলেও, কেউ তাঁকে পাত্তা দেয়নি। সেই ব্যক্তিকে বলতে শোনা গিয়েছে, আমার মুখ শুকিয়ে গিয়েছিল। ভেন্টিলেটরের জন্য দমবন্ধ লাগছিল। উপস্থিত কয়েকজনকে সাহায্যের জন্য বললেন, কেউ কথা কানে তোলেননি।

অপরদিকে, প্রকাশিত একটা সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, শনিবার বিকেল ৪.৩০টা নাগাদ সেই হাসপাতাল থেকে বেরিয়ে যাচ্ছেন। ঠিক তার ত্রিশ সেকেন্ড পরেই কয়েকজনকে তাঁর পিছনে দৌড়তে দেখা গিয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ তরফে বলা হয়েছে, সেই রোগীর পিছনে যাঁরা দৌড়েছিলেন তাঁরা হাসপাতালের কর্মী। তাঁকে ধরার চেষ্টা করেছিলেন। 

হাসপাতালের প্রিন্সিপাল চিকিৎসক এসপি সিং বলেছেন, "সেই রোগীর জ্বর ও শ্বাসকষ্ট ছিল। ওর পরিস্থিতি স্বাভাবিক হচ্ছিল। কিন্তু হঠাৎ তিনি ওয়ার্ড ছেড়ে পালান। চিকিৎসকরা তাঁকে আটকানোর চেষ্টা করেছিলেন। কিন্তু কিছু বোঝার আগেই ও হাসপাতাল থেকে বেরিয়ে যায়। আমরা তারপরেই পুলিশে খবর দিয়েছি।"

.