This Article is From Jan 31, 2020

Coronavirus: কলকাতায় করোনা? হাসপাতালে যুবতীর মৃত্যু ঘিরে ছড়াচ্ছে আতঙ্ক!

২১ জানুয়ারি রাত ১১ টা নাগাদ ওই যুবতীকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পেটের সমস্যা, বমি বমি ভাব এবং জ্বরের উপসর্গ দেখা দিয়েছিল ওই যুবতীর।

Coronavirus: কলকাতায় করোনা? হাসপাতালে যুবতীর মৃত্যু ঘিরে ছড়াচ্ছে আতঙ্ক!
কলকাতা:

চিনে দাপিয়ে বেড়ানো মারাত্মক করোনা ভাইরাসের (Coronavirus) বলি এবার শহর কলকাতায়! ৩২ বছর বয়সী থাইল্যান্ডের এক যুবতী সোমবার শহরের একটি বেসরকারি হাসপাতালে মারা গেছেন। হাসপাতাল সূত্র জানাচ্ছে, করোনা ভাইরাসের মতো সমস্ত উপসর্গ নিয়েই হাসপাতালে এসেছিলেন ওই য্যবতী।

WHO Guidelines: জেনে নিন করোন‌া ভাইরাস থেকে কী করে বাঁচবেন

হাসপাতাল সূত্র জানিয়েছে, ২১ জানুয়ারি রাত ১১ টা নাগাদ ওই যুবতীকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পেটের সমস্যা, বমি বমি ভাব এবং জ্বরের উপসর্গ দেখা দিয়েছিল ওই যুবতীর। তাঁকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছিল। সূত্রের খবর, গত নভেম্বরের শেষদিকে থাইল্যান্ড ছেড়ে ভারতে আসেন। তার আগে নেপালেও গিয়েছিলেন তিনি।

চিনের ভাইরাস আক্রান্ত উহান থেকে ভারতীয় পড়ুয়াদের ফেরানোর আর্জি ভারতের

হাসপাতাল সূত্রের খবর, “১৮ জানুয়ারি থেকে তিনি পেটের সমস্যা, বমি বমি ভাব এবং জ্বরে আক্রান্ত হতে শুরু করেছিলেন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায়, তিনি ২১ জানুয়ারি রাত ১১ টার দিকে হাসপাতালের এমারজেন্সি বিভাগে আসেন। অবস্থা দেখেই তাঁকে আইসিইউতে ভর্তি করে নেওয়া হয়।”

এখানকার থাই কনসুলেট জেনারেলকে বিষয়টি সম্পর্কে অবহিত করা হয়েছে। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা মৃতের সমস্ত পরীক্ষার রিপোর্ট চেয়েছেন। থাইল্যান্ডে এখনও অব্দি মারাত্মক করোনাভাইরাসের আক্রমণে কমপক্ষে আট জন মারা গেছেন।

দেখুন করোনা ভাইরাস সম্পর্কে বিশেষজ্ঞের মতামত:

.