This Article is From Mar 19, 2020

“আরও দূরে থাকো”, করোনা ভাইরাসে বদলে দিল প্রেমিক-প্রেমিকার হৃদয়ের রিংটোন!

CoronaVirus: কী নিষ্ঠুর এই ভাইরাস! বসন্তেও বিরহের সুর গাইতে বাধ্য করছে হৃদয়ের মানুষকে

“আরও দূরে থাকো”, করোনা ভাইরাসে বদলে দিল প্রেমিক-প্রেমিকার হৃদয়ের রিংটোন!

CoronaVirus: সব মিলিয়ে এই মহামারী বড়ই ফাঁপরে ফেলেছে রসিকজনদের

নয়া দিল্লি:

করোনা ভাইরাস, ক্রমশই এদেশে ছড়াচ্ছে এই মারণ রোগের (CoronaVirus) সংক্রমণ। সরকার থেকে সাধারণ মানুষ, সকলের মুখে একটাই কথা, ভয়ঙ্কর এই রোগ ছড়ানো আটকাতে একে অপরের থেকে দূরে থাকুন। সে না হয় আপনি-আমি থাকতেই পারি, কিন্তু প্রেমের বাঁধনে ধরা পড়া সেই যুগলদের কথা ভাবুন তো, এই পরিস্থিতিতে তাঁদের হৃদয়ে এখন শুধু খটখটে গ্রীষ্মের তৃষ্ণার্ত পরিস্থিতি। কেননা করোনা আতঙ্কের (CoronaVirus in India) জেরে এখন তো সেভাবে দেখাই করতে পারছেন না প্রেমিক-প্রেমিকারা, ঘনিষ্ঠ হওয়া তো অনেক দূরের কথা। এমন নিরস পরিস্থিতিতে কেউ যদি ভাবেন ডেটিং সাইটের মাধ্যমে বসন্তের মৌচাকে ঢিল মারবেন, তাতেও হাতে হসন্ত। কেননা, ডেটিং সাইটগুলোই তাদের ব্যবহারকারীদের প্রতি দিচ্ছে একটাই বার্তা, কাছে আসা মোটেই নয়, প্রেমের গুনগুন করুন দূর থেকেই...। সব মিলিয়ে এই মহামারী বড়ই ফাঁপরে ফেলেছে রসিকজনদের।

এদিকে ফোন খুললেই, ঘঙর ঘঙর কাশির আওয়াজ দিয়ে করোনা সতর্কতা। সব দেখেশুনে অনেকেই বলছেন, “আমার সাজানো বাগান শুকিয়ে গেল”। ‘করোনা'ময় এই পরিস্থিতিতে সরকারের তরফ থেকেও সাবধানবাণী, খুব দরকার ছাড়া রাস্তায় না বেরোনোই ভাল, ঘরে বসে “চাচা আপন প্রাণ বাঁচা” মন্ত্রটিই জপ করতে হচ্ছে বেশিরভাগ বসন্তের কুশীলবদের।

এদিকে সফল যুগল তৈরি করতে যাদের জুড়ি মেলা ভার সেই ডেটিং সাইট OkCupid টুইট করে জানিয়েছে, এই সময় ঘরের বাইরে প্রাণ হাতে করে না গিয়ে বরং ঘরে বসেই “বসন্ত এসে গেছে” গাইতে থাকুন। ওই সংস্থা জানিয়েছে, এখন নাকি আরও রোমান্টিক FaceTime, Skype জাতীয় অ্যাপগুলি। আর সেই সঙ্গে মেসেজে ভালবাসার বার্তা দেওয়া বা ফোনে ফোনে ঘনিষ্ঠতা বাড়িয়ে মাখো মাখো প্রেম করতেই পারেন এই ‘করোনা' মেজাজেও, তাতে কেউ আপনাকে আটকাবে না। এদিকে মার্কিন লেখক মেট স্টোলর বলেছেন, এই সময় কোনওভাবেই ডেটিং অ্যাপগুলো চালু রাখা উচিত নয়। যদিও সেই কথাই বলছে জনপ্রিয় ডেটিং সাইট Tinder India ও। তাদের পরামর্শ, এই সময় ঘনিষ্ঠতার চেষ্টাও করবেন না, দূর থেকেই প্রেমের কোকিল ওড়ান, না হলেই... “করোনা...করোনা...করো..না”।

যাক গে, বাঙালির স্বভাব অতি সঙ্কটের সময়ও রসিকতা খোঁজার। এসব বাদ দিয়ে এবার পরিসংখ্যানের দিকে চোখ ফেরান। শিউরে উঠবেন হয়তো। কেননা আমাদের দেশে লাগাতার বেড়ে চলেছে করোনা সংক্রমণ। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে, ভারতের ১৮ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে বর্তমানে ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৬৯ হয়েছে, যার মধ্যে ১৪৪ জন ভারতীয় নাগরিক  এবং ২৫ জন বিদেশি নাগরিক। তাই দয়া করে সতর্ক থাকুন আর হ্যাঁ অপরকেও সতর্ক করে দিন করোনা ভাইরাস নামের ওই ভয়ঙ্কর অসুরের সম্বন্ধে।

Click for more trending news


.