Read in English
This Article is From Apr 22, 2020

বাড়ছে করোনা রোগীর সংখ্যা, দেশে মোট আক্রান্ত ১৯,৯৮৪, ২৪ ঘণ্টায় ৫০ জনের মৃত্যু

Coronavirus India: তবে এটাও ঠিক যে গত কয়েকদিন ধরেই দেখা যাচ্ছে এই রোগের সঙ্গে লড়াই করে সুস্থ হয়ে উঠছেন এমন মানুষের সংখ্যাও ধীরে ধীরে বাড়ছে

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Coronavirus: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছুঁতে চলেছে

Highlights

  • প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা
  • তবে গত ২৪ ঘণ্টায় এখনও পর্যন্ত সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে
  • ভারতে বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত প্রায় ২০ হাজার ছুঁই ছুঁই
নয়া দিল্লি:

অতি সংক্রামক মারণ রোগ করোনা ভাইরাস গত ২৪ ঘণ্টার মধ্যে দেশের (Coronavirus India) ৫০ জন মানুষের প্রাণ কেড়ে নিল।এই প্রথম একদিনে এতোজনের মৃত্যু হল ওই ভয়ঙ্কর রোগে (Coronavirus)। এদিকে দেশ জুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের (COVID- 19) সংখ্যাও লাগাতার বেড়েই চলেছে, প্রায় ২০,০০০ এর কাছাকাছি পৌঁছে গেছে এই সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সর্বশেষ পরিসংখ্যান বলছে, বর্তমানে দেশে করোনা আক্রান্তের মোট সংখ্যা ১৯,৯৮৪ জন। তবে এটাও ঠিক যে গত কয়েকদিন ধরেই দেখা যাচ্ছে এই রোগের সঙ্গে লড়াই করে সুস্থ হয়ে উঠছেন এমন মানুষের সংখ্যাও ধীরে ধীরে বাড়ছে।  বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১৯.৩৬ শতাংশ মানুষ সুস্থ হয়েছেন। সংখ্য়ার হিসাবে দেখতে গেলে একদিনে করোনার কবল থেকে রক্ষা পেয়েছেন মোট ৬১৮ জন রোগী।

পাক প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেই করোনা পজিটিভ! কোভিড-১৯ পরীক্ষা হল ইমরান খানের 

এদিকে করোনার আক্রমণে রীতিমতো হিমশিম খাচ্ছে উত্তরপ্রদেশ সরকার। মঙ্গলবার সন্ধে নাগাদ যোগী প্রশাসন ঘোষণা করেছে যে, করোনা সংক্রমণের প্রতিরোধমূলক ব্যবস্থা হিসাবে দিল্লি ও নয়ডার মধ্যবর্তী সীমান্ত এলাকা পুরোপুরি সিল করে দেওয়া হয়েছে। দিল্লিতে এখনও পর্যন্ত ২ হাজারেরও বেশি করোনা ভাইরাস আক্রান্ত রোগী রয়েছে। দেশের মধ্যে এখন করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে দ্বিতীয় অবস্থানে রয়েছে ওই রাজ্য। ওদিকে উত্তরপ্রদেশের নয়ডায় গৌতম বুদ্ধ নগর এলাকায় প্রায় ১০০ জনেরও বেশি মানুষ করোনায় ভুগছেন। যোগী রাজ্যের সবচেয়ে ক্ষতিগ্রস্থ জেলাগুলির মধ্যে অন্যতম নয়ডা।

Advertisement

৫.৭ বিলিয়ন ডলারে রিলায়েন্স জিও সংস্থার ৯.৯% শেয়ার কিনে নিল ফেসবুক

এদিকে শুধু ভারতেই নয়, করোনা ত্রাস এখন বিশ্ব জুড়ে। সারা দুনিয়ায় ২৫ লক্ষেরও বেশি মানুষ এখন COVID- 19 এ আক্রান্ত। জানা গেছে, পৃথিবীর বিভিন্ন দেশ মিলিয়ে এখনও পর্যন্ত ১৭.০৪ লক্ষেরও বেশি মানুষ মারা গেছে । জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ পরিসংখ্যানে দেখা গেছে, মার্কিন যুক্তরাষ্ট্রেই এই মহামারীটি সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে। সেদেশে গত ২৪ ঘণ্টায় করোনার কারণে মারা গেছেন ২,৭৫১ জন মানুষ।

Advertisement
Advertisement