This Article is From Apr 29, 2020

দিল্লিতে আক্রান্ত সিআরপিএফ ব্যাটালিয়নের ৪৬ জন জওয়ান, মৃত ১

Coronavirus Pandemic: যে সব জওয়ানদের নমুনা পরীক্ষার ফল করোনা পজিটিভি এসেছে তাঁদের দিল্লির মান্দাওয়ালিতে কোয়ারান্টাইন করে চিকিৎসা চালানো হচ্ছে

দিল্লিতে আক্রান্ত সিআরপিএফ ব্যাটালিয়নের ৪৬ জন জওয়ান, মৃত ১

Delhi: সিআরপিএফ ব্যাটালিয়নে গত দু'দিনে বেশ কয়েকজন জওয়ান নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন

হাইলাইটস

  • ভারতে করোনা আক্রান্ত রাজ্যগুলির মধ্যে অন্যতম দিল্লি
  • দেশের রাজধানীতে মোট ৪৭ জন সিআরপিএফ জওয়ান করোনা আক্রান্ত
  • ইতিমধ্যেই মারা গেছেন এক জওয়ান, ৫৫ বছর বয়সী ওই জওয়ানের বাড়ি ছিল অসমে
নয়া দিল্লি:

দিল্লিতে (Delhi) করোনা ভাইরাসের (Coronavirus Pandemic) আক্রান্তের সংখ্যা দ্রুত হারে বেড়েই চলেছে। এবার ওই মারণ ভাইরাস হানা দিল সিআরপিএফের (CRPF) ব্যাটেলিয়নে। মঙ্গলবার ওই ব্যাটিলিয়নে এক জওয়ান করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারালেন। জানা গেছে, মোট ৪৭ জন জওয়ানের দেহে COVID- 19 বাসা বেঁধেছে। প্রায় হাজার জন জওয়ানের ওই ব্যাটেলিয়নকে কোয়ারান্টাইন করে রাখা হয়েছে। পূর্ব দিল্লির ময়ূর বিহারে সিআরপিএফের ৩১ নম্বর ব্যাটেলিয়নে গত কয়েকদিন ধরে একের পর এক জওয়ান করোনা সংক্রমিত হয়েছেন। ইতিমধ্যেই যে সব জওয়ানদের নমুনা পরীক্ষার ফল করোনা পজিটিভি এসেছে তাঁদের দিল্লির মান্দাওয়ালিতে কোয়ারান্টাইন করে চিকিৎসা চালানো হচ্ছে বলে খবর। অন্য যে জওয়ানদের শরীরে করোনার প্রাথমিক লক্ষণ দেখা দিতে শুরু করেছে তাঁদেরও পরীক্ষা করা হবে বলে জানা গেছে।

মঙ্গলবার যে জওয়ান মারা যান তাঁর বাড়ি অসমে। ৫৫ বছর বয়সী ওই জওয়ান দিল্লির সফদারজং হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন, সেখানেই মারা যান তিনি। তবে ওই জওয়ানের ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপজনিত সমস্যাও ছিল।

রাজ্যে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৮, মোট আক্রান্তের সংখ্যা ৫২২

প্রাথমিকভাবে জানা গেছে, ওই সিআরপিএফ ব্যাটেলিয়নের প্যারামেডিক ইউনিটের নার্সিং সহায়ক একজন জওয়ান এই মাসের শুরুর দিকে করোনা পজিটিভ হিসাবে চিহ্নিত হন। ব্যাটালিয়নে যোগ দেওয়ার পর ওই জওয়ানের শরীরে ১৭ এপ্রিল থেকে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা দিতে শুরু করে। তারপরেই তাঁর শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করলে ২১ এপ্রিল ওই পরীক্ষার ফল করোনা পজিটিভ আসে। কিন্তু ততক্ষণে যা হবার হয়ে গেছে। ওই জওয়ানের শরীর থেকে করোনা সংক্রমণে বাকিদের মধ্যেও ছড়াতে শুরু করে। করোনা আক্রান্ত ওই জওয়ান বর্তমানে দিল্লির রাজীব গান্ধি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

"ভুল ব্যাখ্যার নতুন ধরণ": মার্কিন সংস্থার ধর্মীয় স্বাধীনতার রিপোর্টকে কটাক্ষ ভারতের

২৪ এপ্রিল, ওই ব্যাটেলিয়নের আরও ৯জন সিআরপিএফ কর্মীর করোনা পজিটিভ রিপোর্ট আসে এবং তার পরের দিনই, ফের ১৫ জন জওয়ানের শরীরেও থাবা বসায় ওই মারণ রোগ।

সিআরপিএফের তরফে বলা হয়েছে, জওয়ানদের বহনকারী সমস্ত গাড়িতে স্যানিটাইজার মেশিন বসানো উচিত যাতে জওয়ানরা ডিউটিতে থাকাকালীন নিজেরাই স্যানিটাইজ করতে পারেন। দিল্লির সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এই আবেদন জানিয়েছেন সিআরপিএফের অন্য জওয়ানরা। 

ভারতে এখনও পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১,০০৭ জন মারা গেছেন। সারা দেশে এ পর্যন্ত মোট আক্রান্তে ৩১,০০০ এরও বেশি মানুষ।

.