This Article is From May 02, 2020

বনেটের ওপর পুলিশ! কার্ফু ভেঙে গাড়ি ছুটল কয়েক মিটার, চাঞ্চল্য জলন্ধরে

ফের লকডাউনের পঞ্জাবে নিগ্রহের শিকার পুলিশকর্মী। এবার পুলিশকে বনেটের ওপর নিয়ে কয়েক মিটার ছুটল গাড়ি

গাড়ির বনেটে ফেলেই সেই পুলিশকর্মীকে নিয়ে কয়েক মিটার এগিয়ে যায় সেই অভিযুক্ত গাড়ি।

জলন্ধর:

পাতিয়ালার পর এবার জলন্ধর। ফের লকডাউনের পঞ্জাবে (Punjab) নিগ্রহের শিকার পুলিশকর্মী। এবার পুলিশকে বনেটের ওপর নিয়ে কয়েক মিটার ছুটল গাড়ি। শনিবারের ঘটনায় অভিযুক্ত আনমোল মেহমি নামে এক তরুণ। তাঁকে গ্রেফতারের পাশাপাশি আটক করা হয়েছে আনমোলের আর্টিগা গাড়িটি। জেলা পুলিশ (Jalandhar Police) সূত্রে খবর, লকডাউনের (Lockdown) শহরে ওই আর্টিগা গাড়ি দেখে জিজ্ঞাসাবাদ করতে যান এসআই মুল্ক রাজ। বিপদ বুঝে গাড়ির গতি না কমিয়ে উলটে সেই এসআইয়ের দিকে গাড়ি নিয়ে ধেয়ে যান অভিযুক্ত। ফলে দুর্ঘটনা এড়াতে বনেটের ওপর লাফ মারেন সেই পুলিশকর্মী। এরপর ওই অবস্থায় গাড়ি ছোটে কয়েক মিটার। উদ্বেগের বশে সেই পুলিশকর্মী চিৎকার করলেও থামানো হয়নি সেই আর্টিগা গাড়ি। দিনের আলোয় এই ঘটনা দেখে স্পষ্টতই ঘাবড়ে যান সহ-নাগরিকরা। সেই পুলিশকর্মীকে বাঁচাতে অনেকে সেই গাড়ির পিছনে ছুট লাগান।  অবশেষে উদ্বেগের এই প্রহর কাটিয়ে সামনের ফাঁড়িতে আটক করা হয় সেই গাড়ি। ফাঁড়িতে মোতায়েন পুলিশকর্মীরা আনমোলকে নেমে এসে আত্মসমর্পণ করতে বলেন। 

মহারাষ্ট্র থেকে ফিরে আসা উত্তরপ্রদেশের ৭ পরিযায়ী শ্রমিক করোনা পজিটিভ

এরপর দু'জন পুলিশকর্মী ওই অভিযুক্তকে আটক করে থানায় নিয়ে যায়। এই ঘটনায় খুনের চেষ্টার অভিযোগে আনমোল মেহমি ও তাঁর বাবা পরমিন্দর কুমারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। পরমিন্দর কুমারের নামে আটক গাড়ির রেজিস্ট্রেশন। এমনটাই জানিয়েছে জলন্ধর জেলা পুলিশ। 

দেশে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁঁছলো ৩৭,৩৩৬ জনে, ২৪ ঘণ্টায় আক্রান্ত ২,২৯৩ জন

এদিকে, একাধিক সংবাদমাধ্যম ভয়ঙ্কর সেই ঘটনার ভিডিও টুইটারে পোস্ট করেছে। দেখে নিন সংবাদ সংস্থা এএনআইয়ের সেই ভিডিও:  

সেই ঘটনার পর পঞ্জাব পুলিশের ডিজি দিনকর গুপ্তা জানিয়েছেন, এই ধরনের পুলিশি হেনস্থার ঘটনায় তাঁরা জিরো টলারেন্স নীতি নিয়েছেন।

জলন্ধর পুলিশ বিবৃতিতে বলেছে, "অভিযুক্ত আনমোল মেহেমি কোলেজ ছাত্র। কার্ফু ভেঙে রাস্তায় গাড়ি নামানোর অভিযোগ তাঁর বিরুদ্ধে রয়েছে। পাশাপাশি পুলিশকর্মীকে খুনের চেষ্টা ও পালিয়ে যাওয়ার উদ্দেশ্য নিয়ে গাড়ি চালানোর অভিযোগ দায়ের হয়েছে।" এদিকে গত মাসের ২৪ এপ্রিল পাতিয়ালার এক সব্জি বাজারের সামনেও আক্রান্ত হয়েছিলেন এক অ্যাসিস্টেন্ট সাব-ইনস্পেক্টর। কার্ফু ভেঙে গাড়ি চালানোর অভিযোগে কয়েকজনকে আটক করতে গিয়ে পাল্টা হামলার মুখে পড়েছিলেন কয়েকজন পুলিশ। সেই  ঘটনায় কব্জি থেকে হাত কাটা যায় সেই এএসআইয়ের। যদিও দীর্ঘ অস্ত্রোপচারের পর জোড়া লাগানো গিয়েছে সেই হাত। আপাতত জেল হেফাজতে সেই ঘটনার অভিযুক্তরা।.


 

.