This Article is From Feb 02, 2020

Coronavirus: চিনের বাসিন্দা এবং নাগরিকদের অনলাইন ভিসা সাময়িক বন্ধ করল ভারত

রবিবার করোনা ভাইরাস আক্রান্ত উহান শহর থেকে ৩২৩ জন ভারতীয় এবং ৭ জন মলদ্বীপের নাগরিককে ফেরাল ভারত, এখনও পর্যন্ত মোট ফেরানো হল ৬৫৪ জনকে

Coronavirus: চিনের বাসিন্দা এবং নাগরিকদের অনলাইন ভিসা সাময়িক বন্ধ করল ভারত

করোনা ভাইরাসের আতুঁরঘর উহান শহরে এয়ার ইন্ডিয়া জাম্বো B747 দুটি উড়ান গিয়েছে

বেজিং:

করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত ৩০০ জনেরও বেশী মানুষের মৃত্যু হয়েছে , আক্রান্তের সংখ্যা প্রায় ১৪,৫৬২ জন, এছাড়াও এই মারণ ভাইরাস ছড়িয়ে পড়েছে ভারত, আমেরিকা ও ইংল্যান্ডে। তারমধ্যেই রবিবার, চিনে বসবাসকারী বিদেশি ও চিনা নাগরিকদের জন্য অনলাইন ভিসা পরিষেবা (E-Visa Facility) সাময়িক বন্ধ করল ভারত। বেজিং-এ ভারতীয় দুতাবাসের তরফে জানানো হয়েছে, “বর্তমান পরিস্থিতির কারণে, শীঘ্রই সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছে ভারতে যাওয়ার জন্য দেওয়া অনলাইন ভিসা পরিষেবা”। সেখানে আরও বলা হয়েছে, “এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে চিনা পাসপোর্টধারী এবং চিনে বসবাসকারী অন্যান্য নাগরিকদের ক্ষেত্রে। যাঁদের ইতিমধ্যেই অনলাইন ভিসা দেওয়া হয়েছে, সেগুলিও আর কার্যকর হবে না”।

বেজিং-এর ভারতীয় দূতাবাসের তরফে বলা হয়েছে, “যাঁদের ভারতে যাওয়া বাধ্য কারণ রয়েছে, তাঁরা বেজিং-এর ভারতীয় দূতাবাসে যোগাযোগ করতে পারেন অথবা সাংহাই বা গুয়াংঝাউতে ভারতীয় দূতাবাসে যোগাযোগ করতে পারেন বা শহরের অন্যান্য ভিসা আবেদন কেন্দ্রগুলিতে যোগাযোগ করতে পারেন”।

রবিবার করোনা ভাইরাস আক্রান্ত উহান শহর থেকে ৩২৩ জন ভারতীয় এবং ৭ জন মলদ্বীপের নাগরিককে ফেরাল ভারত, এখনও পর্যন্ত মোট ফেরানো হল ৬৫৪ জনকে।

Coronavirus-এর দ্বিতীয় রোগীর খোঁজ ফের কেরলে, রাখা হয়েছে বিশেষ পর্যবেক্ষণে

করোনা ভাইরাসের আঁতুরঘর উহান শহরে গিয়েছে এয়ার ইন্ডিয়া জাম্বো B747 এর দুটি বিমান। শনিবার সকালে প্রথম উড়ানে ৩২৪ জন ভারতীয়কে ফেরানো হয়, রবিবার দ্বিতীয় বিমানে ফেরানো হয় ৩২৩ জন ভারতীয় এবং ৭ জন মলদ্বীপ নাগরিককে।

.