This Article is From Mar 18, 2020

Watch: করোনাকে হারাতে গুরগাঁয়ের আবাসনের ব্যালকনিতে গান গাইলেন মহিলারা

ভিডিওয় আবাসিকের বাসিন্দাদের তাঁদের ব্যালকনিতে দাঁড়িয়ে গান গাইতে দেখা যাচ্ছে। তাঁদের অধিকাংশই মহিলা। তাঁরা গান গাওয়ার সঙ্গে সঙ্গে হাততালিও দিচ্ছিলেন।

Watch: করোনাকে হারাতে গুরগাঁয়ের আবাসনের ব্যালকনিতে গান গাইলেন মহিলারা

গুরগাঁওয়ের এক আবাসনের ব্যালকনিতে সকলে গান গাইলেন করোনা সংক্রমণ রুখতে।

হাইলাইটস

  • করোন‌া সংক্রমণ রুখতে গান গাইলেন গুরগাঁওয়ের এক আবাসনের বাসিন্দারা
  • তাঁদের ব্যালকনিতে দাঁড়িয়ে গান গাইতে দেখা গিয়েছে
  • তাঁরা গান গাওয়ার সঙ্গে সঙ্গে হাততালিও দেন
গুরগাঁও:

বিশ্ব জুড়ে ক্রমেই ছড়াচ্ছে করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণ। এই পরিস্থিতিতে গুরগাঁওয়ের (Gurgaon) এক আবাসনে শোনা গেল গান। ‘উই শ্যাল ওভারকাম' গানের নকল করে করোনার সংক্রমণ রুখতে গান ধরলেন সেখানকার আবাসিকরা। এছাড়াও গায়ত্রী মন্ত্রও জপ করেন তাঁরা। ব্যালকনিতে দাঁড়িয়ে তাঁদের গান গাইতে শোনা যায়। গত এক সপ্তাহে ভারতে লাফিয়ে বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। সেই আতঙ্কে গুরগাঁওয়ের সেক্টর ২৮-এর এই আবাসনের বাসিন্দারা গত কয়েক দিন ধরে প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বেরোচ্ছেন না। ভিডিওয় আবাসিকের বাসিন্দাদের তাঁদের ব্যালকনিতে দাঁড়িয়ে গান গাইতে দেখা যাচ্ছে। তাঁদের অধিকাংশই মহিলা। তাঁরা গান গাওয়ার সঙ্গে সঙ্গে হাততালিও দিচ্ছিলেন।

বিলেত ফেরত যুবকের বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

NDTV-কে অর্চনা গুপ্তা নামে আবাসিকের এক বাসিন্দা জানান, ‘‘আমাদের আবাসিকদের হোয়াটসঅ্যাপ গ্রুপে শতাধিক সদস্য রয়েছেন। সেখানে বহু নেগেটিভ মেসেজ আসছে করোনা ভাইরাস সংক্রান্ত। এর ফলে পরিবেশটাই নেগেটিভ হয়ে গিয়েছে।'' অর্চনা গুপ্তাকে দেখা গিয়েছে আবাসনের নীচে মাইক্রোফোন হাতে দাঁড়িয়ে গান গেয়ে সকলকে ‘লিড' করতে।

বাংলার প্রথম করোনা সংক্রমণ নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী

তিনি বলেন, ইতালিতেও অনেককে এভাবে গান গাইতে দেখা গিয়েছে। তাই দেখে তাঁরা সিদ্ধান্ত নেন তাঁরাও তাঁদের মতো করে গান গাইবেন।

প্রসঙ্গত, ইতালিতেও বহু লোককে দেখা গিয়েছে ব্যালকনিতে দাঁড়িয়ে গান গাইতে। অনলাইনে ছড়িয়ে পড়েছে সেই ভিডিও। দেখেছেন হাজার হাজার মানুষ।

গুরগাঁওয়ের ওই আবাসনে ২৬৫টি ফ্ল্যাট রয়েছে। সেখানকার আর এক বাসিন্দা ঈশা ভাণ্ডারি জানিয়েছেন, ‘‘এই প্রয়াসের ফলে পরিবেশ বদলে গিয়েছে। এটা সত্যিই সুন্দর।''

.