This Article is From May 23, 2020

৮০ কিমি একা হেঁটে বাগদত্তা পৌঁছলেন বিয়ে করতে! লকডাউনে এক হল চার হাত

পাত্রীর আসার খবর পেয়েই পাত্রের বাড়িতে সাজো সাজো রব পড়ে যায়। তবে যেহেতু লকডাউন, তাই সামাজিক দূরত্বের নিয়ম মেনে স্থানীয় এক মন্দিরেই সম্পন্ন হয় বিয়ে।

৮০ কিমি একা হেঁটে বাগদত্তা পৌঁছলেন বিয়ে করতে! লকডাউনে এক হল চার হাত

পাত্রী কানপুরের বাসিন্দা বলে জানা গিয়েছে।

হাইলাইটস

  • উত্তরপ্রদেশের ২০ বছরের এক তরুণী ৮০ কিমি একাই হাঁটলেন পাত্রের বাড়ি পৌঁছতে
  • ৪ মে তাঁদের বিয়ে হওয়ার কথা থাকলেও লকডাউনের কারণে বিয়ে ভেস্তে যায়
  • এবার সামাজিক দূরত্বের নিয়ম মেনে স্থানীয় এক মন্দিরেই সম্পন্ন হল বিয়ে
লখনউ:

উত্তরপ্রদেশের (Uttar Pradesh) ২০ বছরের এক তরুণী লকডাউনের (Lockdown) মধ্যে ৮০ কিমি হেঁটে কানপুর থেকে কনৌজ গেলেন বিয়ে (Marriage) করতে! ৪ মে তাঁদের বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু লকডাউনের কারণে বিয়ে স্থগিত হয়ে যায়। তবে বিয়ে আটকে গেলেও পাত্র ২৩ বছরের বীরেন্দ্র কুমারের সঙ্গে ফোনে নিয়মিত যোগাযোগ ছিল ২০ বছরের গোল্ডির। এবং সেটা মার্চ মাসে লকডাউন ঘোষণার পর থেকেই। তাঁদের বিয়ে দু'-দু'বার ভেস্তে যায় লকডাউনের কারণে। সেজন্য দু'জনেই বেশ বিষণ্ণ হয়ে পড়েন। অবশেষে বুধবার বিকেলে কানপুরের লক্ষণপুর তিলক গ্রামের গোল্ডি সিদ্ধান্ত নেন তিনি কনৌজের বৈশ্যপুরে বীরেন্দ্রদের বাড়ি হেঁটেই যাবেন। গোল্ডির আসার খবর পেয়েই বীরেন্দ্রর বাড়িতে সাজো সাজো রব পড়ে যায়। তবে যেহেতু লকডাউন, তাই সামাজিক দূরত্বের নিয়ম মেনে স্থানীয় এক মন্দিরেই সম্পন্ন হয় বিয়ে।

“আমরা অনেক ভাল কাজ করতে পারতাম”, পরিযায়ীদের নিয়ে বললেন নীতি আয়োগ সিইও

বিয়ের আসরে গোল্ডির পরনে ছিল লাল শাড়ি এবং বীরেন্দ্রর পরনে ছিল সাদা শার্ট ও ডেনিম। দু'জনেরই মুখে ছিল মাস্ক। বিয়েতে উপস্থিত ছিলেন এলাকার এক সমাজকর্মী।

‘‘আরবিআই পরিষ্কার করে সরকারকে বলুক, তোমাদের দায়িত্ব পা‌লন করো'': পি চিদাম্বরম

গত দু'মাসে করোনা সংক্রমণের মোকাবিলা করতে দেশব্যাপী লকডাউন জারি হওয়ার ফলে বহু বিয়ে ভেস্তে গিয়েছে। এদিকে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১,২০,০০০। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩,৭০০। শনিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, একদিনে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের নয়া রেকর্ড গড়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় ৬,৬৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে দেশের করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১,২৫, ১০১। মৃত ৩,৭২০। 

শহরের বহু পাত্র-পাত্রী ‘জুম'-এর মতো ভিডিও অ্যাপের সাহায্যে ‘ভার্চুয়ালি'-ই বিয়ে সেরেছেন। আত্মীয়স্বজনরা ওই অ্যাপের মাধ্যমেই বিয়ের সাক্ষী থাকেন।

উত্তরপ্রদেশে এখনও পর্যন্ত ৫,৭০০ জন করোনা আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছেন অন্তত ১৩০ জন।

.