This Article is From Apr 11, 2020

সোমবার থেকে মন্ত্রকে আসবেন প্রধানমন্ত্রী-সহ মন্ত্রীরা: কেন্দ্রীয় সূত্র

সোমবার থেকে মন্ত্রকে আসা শুরু করবেন প্রধানমন্ত্রী-সহ কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্যরা। মঙ্গলবার ২১ দিনের ঘোষিত লকডাউনের শেষদিন

সোমবার থেকে মন্ত্রকে আসবেন প্রধানমন্ত্রী-সহ মন্ত্রীরা: কেন্দ্রীয় সূত্র

সোমবার থেকে মন্ত্রকে এসে কাজ তদারকি করবে মন্ত্রীপার্ষদ। কেন্দ্র সূত্রে এমনটাই খবর।

নয়া দিল্লি:

সোমবার থেকে মন্ত্রকে আসা শুরু করবেন প্রধানমন্ত্রী-সহ কেন্দ্রীয় মন্ত্রিসভার (Cabinet) সদস্যরা। মঙ্গলবার ২১ দিনের ঘোষিত লকডাউনের (Nationwide Lockdown) শেষদিন। তার আগের দিন অর্থাৎ ১৩ তারিখ থেকেই প্রশাসনিক কাজে গতি আনতে এই উদ্যোগ। শনিবার জানিয়েছে কেন্দ্রের একটা সূত্র।সচিব ও যুগ্মসচিব পদমর্যাদার আধিকারিকরা সরকারি পরিবহণে মন্ত্রকে আসবেন। অধঃস্তন আধিকারিক থেকে কর্মীবর্গরা পর্যায়ক্রম বা রোটেশন মেনে মন্ত্রকে আসবেন, পাশাপাশি লকডাউন পরবর্তী কৌশল নির্ধারণে প্রত্যেক মন্ত্রককে বার্তা পাঠিয়েছে প্রধানমন্ত্রীর দফতর (PMO)। তবে, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনেই কাজ হবে মন্ত্রকে। এমন বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী (PM Modi)। 

এক শতাংশেরও কম স্বাস্থ্যকর্মীর কাছে পিপিই কিট।কেন্দ্রের পরিসংখ্যানে উদ্বেগ

প্রায় এক মাস সংক্রমণ আতঙ্কে ওয়ার্ক ফ্রম হোম পদ্ধতিতে কাজ চালানো হয়েছে বিভিন্ন মন্ত্রকে। সেই প্রথা ভেঙে এবার ছন্দে ফিরতে এই উদ্যোগ বলে খবর। এদিকে, দেশে সংক্রমিত প্রায় ৭৫০০। মৃতও ২৪২। বিশ্বব্যাপী মৃতের সংখ্যা এক লক্ষ ছাড়িয়েছে আর সংক্রমিত ১৭ লক্ষ মানুষ। 

qmkhdqig

Coronavirus lockdown: ১৩ জন মুখ্যমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্স-এ কথা বলেছেন প্রধানমন্ত্রী 

আরও অন্তত দু'সপ্তাহ বাড়ানো হোক লকডাউন। প্রধানমন্ত্রীর কাছে এমন আর্জি জানালেন অঙ্গরাজ্যের মুখ্যমন্ত্রীরা। সেই আর্জি খতিয়ে দেখবেন প্রধানমন্ত্রী। সূত্রের খবর, আপাতত ৩০ এপ্রিল পর্যন্ত বাড়তে পারে চলতি লকডাউন। তারপর অবস্থা বুঝে ব্যবস্থা। এই মর্মে সরকারি ঘোষণা শনিবার সন্ধ্যা কিংবা রবিবার সকালে হতে পারে।

লকডাউনের নিষেধাজ্ঞাকে থোড়াই কেয়ার! জন্মদিনে বিশাল পার্টি দিলেন বিজেপি বিধায়ক

শনিবার সকাল ১১ টাথেকে প্রায় ৪ ঘণ্টা মুখ্যমন্ত্রীদের সঙ্গে পর্যালোচনা বৈঠক করেছেন প্রধানমন্ত্রী। সেই বৈঠকে পাঞ্জাব, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, রাজস্থান-সহ প্রায় ১২টি রাজ্য অন্তত আর দু'সপ্তাহ অর্থাৎ ৩০এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়ানোর পক্ষে সওয়াল করেছেন। সেই আর্জির সঙ্গে সহমত প্রধানমন্ত্রীও।

এদিন এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় একটা সূত্র। যদিও সরকারি ঘোষণা এখনও করা হয়নি, তবে দু'সপ্তাহ লকডাউনে বাড়াতে কেন্দ্র-রাজ্য সহমত। এটা নিশ্চিত হয়েছে সেই পর্যালোচনা বৈঠকে। বৈঠক শেষে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, "প্রধানমন্ত্রী লকডাউনের মেয়াদবৃদ্ধির সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। এখন বিশ্বের অন্য উন্নত দেশগুলর তুলনায় ভারতের পরিস্থিতি নিয়ন্ত্রণে। কারণ আমরা দ্রুত লকডাউউনে গিয়েছি।" 

.