தமிழில் படிக்க Read in English
This Article is From May 14, 2020

বাসের সঙ্গে ট্রাকের ধাক্কায় ৮ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু, আহত ৫৪

বিগত কয়েকদিনে দেশের বিভিন্ন জায়গা থেকে দুর্ঘটনায় মৃত্যুর খবর এসেছে।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

বাস দুর্ঘটনায় অন্তত ৮ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন ৫৪ জন

ভোপাল:

করোনা ভাইরাস লকডাউনের (Coronavirus Lockdown) কারণে, মহারাষ্ট্রে আটকে পড়া পরিযায়ী শ্রমিকরা (Migrant Workers) যাচ্ছিলেন তাঁদের উত্তরপ্রদেশের বাড়িতে, ১,০০ কিলোমিটার হেঁটে পাড়ি দিচ্ছিলেন ৭০ জনের একটি পরিযায়ী শ্রমিকের দল, পথেই ঘটে গেল চরম দুর্ঘটনা। আজ সকালে মধ্যপ্রদেশের গুনায় (Madhya Pradesh's Guna) বাস দুর্ঘটনায় অন্তত ৮ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন ৫৪ জন। ভোর ৩টে নাগাদ এই দুর্ঘটনা ঘটেছে বলে খবর। বেশিরভাগ পরিযায়ী শ্রমিকই উত্তরপ্রদেশের উন্নাওয়ের বাসিন্দা বলে জানা গিয়েছে। এক পুলিশ আধিকারিক বলেন, “একটি বাইপাস সংলগ্ন এলাকায় দুর্ঘটনাটি ঘটে। মহারাষ্ট্রের মুম্বই থেকে উত্তরপ্রদেশের উন্নাওয়ে বাড়ি যাচ্ছিলেন শ্রমিকরা”।

পুলিশ জানিয়েছে, বাসটি মধ্যপ্রদেশের গুনা থেকে আহমেদাবাদ যাচ্ছিল, পাশাপাশি আরও জানানো হয়, বাসে মাত্র একজন চালক এবং একজন খালাসি ছিলেন।

এক পুলিশ আধিকারিক বলেন, “গুনা বাইপাস রোড এলাকায় দুর্ঘটনাটি ঘটেছে। মুম্বই থেকে শ্রমিকরা উত্তরপ্রদেশের উন্নাওয়ের বাড়িতে যাচ্ছিলেন। বাসটি গুনা থেকে আহমেদাবাদ যাচ্ছিল। তিনজনের অল্প আঘাত লেগেছে। আমরা তাঁদের উন্নাও নিয়ে যাওয়ার চেষ্টা করছি”।

আরেকটি দুর্ঘটনায়, উত্তরপ্রদেশের মুজফ্ফরপুরে রাজ্য সরকারের বাসের চাকায় পিষ্ট হয়ে ৬ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে।

Advertisement

করোনা ভাইরাস লকডাউনের কারণে পঞ্জাব থেকে হেঁটে বিহারের বাড়িতে যাচ্ছিলেন পরিযায়ী শ্রমিকরা। বাসটি খালি ছিল এবং চালক পলাতক বলে জানিয়েছে পুলিশ। বুধবার রাত ১১টা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে। বিগত কয়েকদিনে বহু পরিযায়ী শ্রমিক হেঁটে বাড়ির পথ ধরেছেন। গত সপ্তাহে, ২০ জন শ্রমিক বাড়ি ফেরার পথে মালগাড়ির ধাক্কায় ১১ জনের মৃত্যু হয়। মহারাষ্ট্রে আউরঙ্গাবাদে রেললাইনের ওপর ঘুমাচ্ছিলেন পরিযায়ী শ্রমিকরা।

Advertisement