This Article is From Apr 24, 2020

"অশুভের উপর শুভ শক্তির জয়": রমজানে মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা

Coronavirus Lockdown: করোনার সংক্রমণ রুখতে লকডাউন চলছে, তার মধ্যে রমজান মাস এসে যাওয়ায় ধর্মীয় জমায়েতের আশঙ্কা করছেন অনেকেই

Coronavirus: রমজান মাসে মুসলিম সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা বার্তা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

হাইলাইটস

  • শুক্রবার থেকেই শুরু হল রমজান মাস, এই সময় মুসলিমরা উপবাস করেন
  • দেশের মুসলিম সম্প্রদায়ের প্রতি রমজানের শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী
  • মমতা বন্দ্যোপাধ্যায়, একসঙ্গে সকলে মিলে করোনার বিরুদ্ধে লড়ার আহ্বান জানান
কলকাতা:

শুক্রবার থেকেই শুরু হয়ে গেল রমজান মাস (Ramzan)। বিশ্ব জুড়ে মুসলিম সম্প্রদায়ের মানুষজন এই সময় সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত উপবাস পালন করেন। করোনা ভাইরাসের কবলে এখন সারা দুনিয়া। এই রোগের (Coronavirus) সংক্রমণ রুখতে বিশ্বের সব প্রান্তের মানুষই এখন স্যোশাল ডিসট্যান্সিং বা সামাজিক দূরত্ব বজায় রাখতে লকডাউনের (Coronavirus Lockdown) মধ্যে দিয়ে চলেছে। ভারতেও ৩ মে পর্যন্ত লকডাউন জারি। এই সময় সকলেই বার্তা দিচ্ছেন, ধর্মীয় জমায়েত করে নয়, যে যার ঘরে বসেই পালন করুন রমজান। মুসলিম সম্প্রদায়ের এই পরবে তাঁদের শুভেচ্ছা বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার একটি টুইটে তিনি (Mamata Banerjee) লেখেন, "বাংলা চিরদিনই ঐক্যবদ্ধভাবে বিপদের মোকাবিলা করেছে। রমজানের মাসে আমরা কাঁধে কাঁধ মিলিয়ে এই মহামারীর মোকাবিলা করব"।

"সকলকে জানাই রমজান মোবারক! এই পবিত্র মাসটি আত্মনিয়ন্ত্রণ এবং পুনর্নবীকরণের একটি সময়। এক মাস যাঁরা উপবাস করছেন তাঁদের প্রতি আমার শুভকামনা। জনগণের সুরক্ষার স্বার্থে, একটি স্বাস্থ্যকর ভাইরাস-মুক্ত সমাজ নিশ্চিত করার জন্যে, আমার বিনীত আবেদন যে এই বছর আপনারা আপনাদের বাড়ি থেকে সর্বশক্তিমানের কাছে প্রার্থনা করুন", টুইট করেছেন মুখ্যমন্ত্রী।

দেশে করোনা আক্রান্তের সংখ্যা পেরলো ২৩,০০০, গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, মোট মৃত ৭১৮

তিনি বলেন, "যে কোনও প্রতিকূলতার মুখোমুখি হলেই বাংলা সর্বদা একতা বজায় রেখেছে। আসুন আমরা এই পবিত্র মাসে একে অপরকে প্রতিশ্রুতি দিই, আমরা এই মহামারীটির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করবো এবং যাতে শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতি সর্বদা বজায় থাকে সে ব্যাপারে দৃষ্টি রাখবো"।

আর একটি টুইটে তিনি লেখেন, "আমরা চিরকাল দেখে এসেছি অশুভ শক্তির ওপর শুভ শক্তির জয়। আমরা এখন একটা অশুভ শক্তির দাপট দেখছি। ভবিষ্যতে কিন্তু শুভ শক্তিরই জয় হবে। সবাই বাড়িতে থাকুন, সুস্থ থাকুন। নিজেকে ও পরিবারের সবাইকে নিরাপদে রাখুন"।

"পশ্চিমবঙ্গে আসা ৯ জন আরপিএফ জওয়ান করোনা পজিটিভ, কারা পাঠাল তাঁদের?", প্রশ্ন ডেরেকের

রাজ্যের করোনা পরিস্থিতি ক্রমশই গুরুতর হচ্ছে। সরকারি পরিসংখ্যান মতে, এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫১৪ জন, যার মধ্যে আবার ইতিমধ্যেই ১৫ জন রোগী মারা গেছেন। আবার এঁদের মধ্যে থেকেই ১০৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। তবে, বর্তমানে বাংলায় সক্রিয় করোনা সংক্রমণের সংখ্যা ৩৯৬।

ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২৩,০৭৭ জন, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ওই রোগে আক্রান্ত হয়েছেন ১,৬৮৪ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানাচ্ছে, একদিনের মধ্যে COVID- 19 প্রাণ কেড়েছে আরও ৩৭ জনের, ফলে দেশে করোনা আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭১৮ জনে। 

.