This Article is From May 05, 2020

রেশন দুর্নীতির অভিযোগ হাতিয়ার, রাজ্য জুড়ে প্রতিবাদ বিক্ষোভ বিজেপির

গেরুয়া শিবিরের অভিযোগ, করোনা ভাইরাসের (Coronavirus) বিরুদ্ধে রাজ্যের পদক্ষেপ নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করায় তাঁদের নামে মামলা দায়ের করা হচ্ছে

Advertisement
সিটিস Edited by (with inputs from PTI)

রেশন দুর্নীতিকে (PDS System) হাতিয়ার করে রাজ্যজুড়ে প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচীতে সামিল বিজেপি

কলকাতা:

লকডাউনের (Lockdown) সময়ে রাজ্যের বিভিন্ন প্রান্তে ওঠা রেশন দুর্নীতিকে (PDS System) হাতিয়ার করে রাজ্যজুড়ে প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচীতে সামিল হল বিজেপি (West Bengal BJP)। গেরুয়া শিবিরের কর্মীদের অভিযোগ, করোনা ভাইরাসের (Coronavirus) বিরুদ্ধে রাজ্যের পদক্ষেপ নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করায় তাঁদের নামে মামলা দায়ের করা হচ্ছে। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের অভিযোগ, “রাজ্যে করোনার প্রকৃত পরিস্থিতি তুলে ধরা, হাসপাতালের আসল চিত্র এবং মৃতের পরিসংখ্যান গোপন করা” নিয়ে সরব হওয়ায় দলের কর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে। তিনি বলেন, “সমস্ত ক্ষেত্রে রাজ্য সরকারের ব্যর্থতার বিরুদ্ধে আমাদের বিক্ষোভ...রেশন দু্র্নীতি থেকে শুরু করে স্বাস্থ্যব্যবস্থা, আমাদের কর্মীদের বেআইনিভাবে গ্রেফতারের বিরুদ্ধে”।

রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ৮৫, মোট সংক্রমিত ৯৪০

হাওড়ার টিকিয়াপাড়ার ঘটনা প্রসঙ্গে বঙ্গ বিজেপির ক্যাপ্টেন আরও বলেন, “লকডাউন মেনে চলতে বলায় পুলিশের ওপর হামলা চালানো হচ্ছে, এবং পরে তারাই আবার তাদের সঙ্গে শান্তি মিছিল করছে”। তাঁর দাবি, মূল অভিযুক্তের পরিবারকে চাল এবং অন্যান্য সামগ্রি দেওয়া হয়েছে গ্রেফতারের আগে। ঘটনার পরেও কেন সবাই পুলিশের কথা শুনছে কিনা, তা নিয়েও প্রশ্ন তোলেন বিজেপির রাজ্য সভাপতি। তাঁর আরও অভিযোগ, রাজ্যে বিক্ষোভ কর্মসূচী পালন করতে দেওয়া হচ্ছে না তাঁদের।

Advertisement

দিলীপ ঘোষের কথায়, “সোমবার জলপাইগুড়িতে রেশন ব্যবস্থা ও অন্যান্য ইস্যুতে এক বিজেপি নেতা জেলাশাসককে স্মারকলিপি জমা দিতে যাওয়ার সময় থানায় নিয়ে যায় পুলিশ”।

১০ কোটি মানুষ রেশন পেয়েছেন, পদক্ষেপ ৪০০ রেশন ডিলারের বিরুদ্ধে, দাবি স্বরাষ্ট্র সচিবের

Advertisement

এদিন হুগলির শ্রীরামপুরের এসডিও দফতরে পৌঁছালে আটক করা হয় হুগলির বিজেপি জেলা সভাপতি শ্যামল বসু, সাধারণ সম্পাদক অনিমেষ ইয়াকে আটক করা হয়।

পুলিশ সূত্রের খবর, লকডাউন ভঙ্গ করায় তাঁদের আটক করা হয়েছে।

Advertisement

এদিনের বিক্ষোভ সমাবেশ থেকে করোনা ভাইরাস ও লকডাউনের কারণে তিনমাসের জন্য বিদ্যুৎ বিল মুকুবেরও দাবি জানানো হয় বিজেপির তরফে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement