Read in English
This Article is From Apr 07, 2020

কোভিড-১৯ পজিটিভের সংস্পর্শে আসায় উদ্ধব ঠাকরের নিরাপত্তা কর্মীরা কোয়ারান্টাইনে

মুম্বই পুরসভার উদ্যোগে এলাকাকে স্যানিটাইজ করে ‘সিল’ করে দেওয়ার পদক্ষেপ করা হয়েছে। জীবাণুনাশকও স্প্রে করা হয়েছে এলাকায়।

Advertisement
অল ইন্ডিয়া Written by , Edited by

উদ্ধব ঠাকরে তাঁর নিরাপত্তা কর্মীদের সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রেখে চলছেন।

মুম্বই:

মহারাষ্ট্রের (Maharashtra) মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের (Uddhav Thackeray) নিরাপত্তার দায়িত্বে থাকা সমস্ত কর্মীদের সরিয়ে দেওয়া হয়েছে তাঁৱ কাছ থেকে। মনে করা হচ্ছে মুম্বইয়ের কালানগরের মাতশ্রীতে তাঁর বাস ভবনের সামনে এক কোভিড-১৯ (COVID-19) পজিটিভ চা বিক্রেতার সংস্পর্শে এসেছিলেন তাঁর নিরাপত্তা কর্মীরা। ১৭০ জন পুলিশ কর্মী ও অন্যান্য নিরাপত্তা কর্মীদের একাংশ মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে। তাঁদের সকলকে সরিয়ে দেওয়া হয়েছে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে। তাঁদের সকলেরই নমুনা পরীক্ষা করা হবে।

ওই চা বিক্রেতার মধ্যে জ্বর, কাশি ও শ্বাসকষ্টের উপসর্গ দেখা দেওয়ায় তাঁকে মু্ম্বইয়ের এক হাসপাতালে ভর্তি করা হয়েছে। মুখ্যমন্ত্রীর নিরাপত্তা কর্মীদের অনেকেই ওই চায়ের দোকানে যেতেন লকডাউনের আগে।

মুম্বই পুরসভার উদ্যোগে এলাকাকে স্যানিটাইজ করে ‘সিল' করে দেওয়ার পদক্ষেপ করা হয়েছে। জীবাণুনাশকও স্প্রে করা হয়েছে এলাকায়।

Advertisement

জানা যাচ্ছে, উদ্ধব ঠাকরে তাঁর নিরাপত্তা কর্মীদের সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রেখে চলছেন। এমনকী বহু ক্ষেত্রে গাড়িও তিনি নিজেই চালাচ্ছে। তাঁকে অনুসরণ করছে নিরাপত্তা আধিকারিকদের অন্য গাড়ি।

উদ্ধব ঠাকরের কালানগরের বাড়িতে তাঁর সঙ্গে থাকেন তাঁর পুত্র আদিত্য ঠাকরেও। তিনি একজন মন্ত্রী। খোঁজ নেওয়া হচ্ছে তাঁক নিরাপত্তা কর্মীরাও কেউ ওই চা বিক্রেতার সংস্পর্শে এসেছিলেন কি না।

Advertisement

ওই সব নিরাপত্তা কর্মীকে এখন পূর্ব বান্দ্রার উত্তর ভারতীয় সঙ্ঘ বিল্ডিংয়ে কোয়ারান্টাইন করে রাখা হয়েছে। 
ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৪,৪২১-এ। মৃত ১১৪। সারা বিশ্বের নিরিখে শীর্ষে আমেরিকা। সেখানে আক্রান্তের সংখ্যা ৩,৬৬,০০০ ছাড়িয়ে গিয়েছে। মৃত ১০,০০০-এরও বেশি।

Advertisement