This Article is From Apr 25, 2020

লকডাউন না মানায় রাজ্যে গ্রেফতার প্রায় ৩৪,০০০, জানালেন মুখ্যসচিব

Coronavirus Lockdown: রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা বলেন, "আমরা বিভিন্ন পদক্ষেপ নিয়েছি যাতে রাজ্য জুড়ে যথাযথভাবে লকডাউন জারি রাখা যায়"

Advertisement
Kolkata Written by

West Bengal: রাজ্যে লকডাউন অমান্য করলে কড়া হাতে পদক্ষেপ করছে পুলিশ (ফাইল চিত্র)

Highlights

  • দেশ জুড়ে লকডাউন চলছে, ৩ মে পর্যন্ত চলবে এই লকডাউন
  • রাজ্যে যাতে লকডাউনের বিধিনিষেধ মানা হয় তা নিশ্চিত করতে সচেষ্ট সরকার
  • এখনও পর্যন্ত বিধিনিষেধ না মানায় গ্রেফতার করা হয়েছে প্রচুর মানুষজনকে
কলকাতা:

করোনা ভাইরাসের (Coronavirus) ছড়িয়ে পড়া রুখতে গোটা দেশের মতো রাজ্যেও (West Bengal) চলছে লকডাউন। কিন্তু বাস্তবক্ষেত্রে দেখা যাচ্ছে অনেকেই লকডাউনের বিধিনিষেধ (Coronavirus Lockdown) অমান্য করছেন। এই অমান্যকারীদের কড়া হাতে দমনে এবার সচেষ্ট হল রাজ্য সরকার। পশ্চিমবঙ্গের মুখ্যসচিব রাজীব সিনহা জানিয়েছেন, রাজ্যে লকডাউন অমান্য করা এখনও পর্যন্ত প্রায় ৩৪,০০০ মানুষজনকে গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন, বিভিন্ন ধারায় এই গ্রেফতারি হয়েছে, সরকারি পরিসংখ্যান অনুযায়ী গ্রেফতার মেট ৩৩,৯৯৭ জন। রাজীব সিনহা বলেন, "আমরা বিভিন্ন পদক্ষেপ নিয়েছি যাতে রাজ্য জুড়ে যথাযথভাবে লকডাউন জারি রাখা যায়। এই নিয়ম অমান্য করলে আমরা কাউকেই রেয়াত করছি না। শুক্রবার পর্যন্ত বিধিনিষেধ অমান্য করায় পুলিশের খাতায় গ্রেফতার ৩৩,৯৯৭ জন। এর থেকেই বোঝা যাচ্ছে যে গোটা রাজ্যেই আমরা কড়া নজরদারি চালাচ্ছি। লকডাউনের বিধিনিষেধ যাতে সর্বাত্মকভাবে বজায় থাকে তার জন্যে প্রশাসনের তরফ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে"।

রাজ্যের অডিট প্যানেল জানাল মৃত ৫৭ করোনা আক্রান্তের ৩৯ জনই কো-মর্বিডিটির শিকার

এদিকে, কলকাতা শহরেও অনেকেই লকডাউন অমান্য করছেন। শুক্রবার পর্যন্ত সব মিলিয়ে ৮৫৯ জনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। যাঁদের গ্রেফতার করা হয়েছে তাঁদের মধ্যে কেউ হয়তো মাস্ক না পরেই রাস্তায় বেরিয়েছেন আবার কেউ হয়তো খোলা জায়গায় থুথু ফেলেছেন। 

Advertisement

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত ১,৭৫২, একদিনে সর্বাধিক

কলকাতা পুলিশের এক উচ্চপদস্থ কর্তা বলেন, "লকডাউনের নিয়ম লঙ্ঘনের জন্য কমপক্ষে ৬৮২ জনকে আমরা গ্রেফতার করেছি। ১৫৩ জনকে গ্রেফতার করা হয়েছে মাস্ক না পরে রাস্তায় বেরোনোর কারণে এবং খোলা জায়গায় থুথু ফেলার অপরাধে গ্রেফতার করা হয়েছে ২৪ জনকে। শুধু তাই নয়, লকডাউনের বিধিনিষেধ অমান্য করে কোনও জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় গাড়ি নিয়ে বেরোনোর জন্যে এখনও পর্যন্ত মোট ১৪টি গাড়ি বাজেয়াপ্ত করেছি আমরা"।

Advertisement

এদিকে দেশে ক্রমেই বাড়ছে করোনা প্রকোপ। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ (COVID-19) আক্রান্ত হয়েছেন আরও ১,৭৫২ জন। একদিনে আক্রান্তের নিরিখে এই সংখ্যা সর্বাধিক। মারা গিয়েছেন ৩৭ জন। এর ফলে দেশে করোনা আক্রান্তের মোট সংখ্যা বেড়ে দাঁড়াল ২৩,৪৫২ জনে। মৃত ৭২৩। শুক্রবার স্বাস্থ্য মন্ত্রক একথা জানিয়েছে। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement